,

অর্ধেক বেতন কাটা যাচ্ছে P.S.G বস নেইমারের

সময় ডেস্ক : ক্লাবের ক্ষতি কমানোর অংশ হিসেবে ইউরোপের প্রায় সব শীর্ষ লিগের খেলোয়াড়দেরই বেতন কাটা যচ্ছে। করোনায় বিপর্যস্ত ইউরোপের অন্যতম দেশ ফ্রান্সের ফুটবলে একটু ভিন্ন মাত্রায় কমানো হচ্ছে। একই ক্লাবের সব খেলোয়াড়ের বেতন একই হারে কমবে না। যাদের বেতন যত বেশি, শতাংশের হারে তাদের ছাড়ও দিতে হচ্ছে বেশি। যে কারণে ফ্রান্সের লিগ ওয়ানে সবচেয়ে বেশি বেতন কর্তিত হতে যাচ্ছে নেইমারের। করোনায় তার অর্ধেক বেতন ছাড় দিতে হচ্ছে।

ফ্রান্সের ইকোনমি অ্যান্ড ফিন্যান্স মিনিস্ট্রির সঙ্গে দেশটির ন্যাশনাল ইউনিয়ন অব প্রফেশনাল ফুটবল প্লেয়ার্সের বৈঠকে খেলোয়াড়দের বেতন কাটার বিষয়ে সিদ্ধান্ত হয়েছে। ইএসপিএনের খবরে বলা হয়, সংশ্নিষ্ট ফুটবলারের বেতনের পরিমাণের ওপর কর্তনের হার নির্ভর করবে।

মাসিক বেতন ১০ থেকে ২০ হাজার ইউরোর ক্ষেত্রে ২০ শতাংশ, ২০ থেকে ৫০ হাজারের ক্ষেত্রে ৩০ শতাংশ, ৫০ থেকে এক লাখ ইউরোর ক্ষেত্রে ৪০ শতাংশ আর এক লাখ বেশি ইউরোর ক্ষেত্রে ৫০ শতাংশ বেতন কাটা যাবে।

২০১৭ সালে বার্সেলোনা থেকে ২২০ মিলিয়ন ইউরোতে রেকর্ড মূল্যে ট্রান্সফার হওয়া নেইমার পিএসজির বর্তমান কাঠামো অনুসারে অর্ধেক বেতন কম পাবেন বলে জানিয়েছে ইএসপিএন। যদিও তার মাসিক বেতনের সুনির্দিষ্ট সংখ্যা জানা যায়নি।


     এই বিভাগের আরো খবর