,

এ বছর আমরা ঘরে থেকেই পহেলা বৈশাখের অনুষ্ঠান উদযাপন করবো এবং এটি হবে বাঙালি জাতির জন্য নতুন আর এক অভিজ্ঞতা, আইনমন্ত্রী আনিসুল হক…

আইনমন্ত্রীর প্রত্যাশা,  নতুন বছরে কোভিড-১৯ কে  প্রতিরোধ ও নিরাময় করবো এবং শিগগিরই করোনামুক্ত বাংলাদেশে আবারও উৎসবের আনন্দে মিলিত হবো, ইনশাল্লাহ

সময় ডেস্ক : আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, করোনাভাইরাসজনিত রোগ কোভিড-১৯ এর সংক্রমণ এড়াতে এ বছর আমরা ঘরে থেকেই পহেলা বৈশাখের অনুষ্ঠান উদযাপন করবো এবং এটি হবে বাঙালি জাতির জন্য নতুন আর এক অভিজ্ঞতা।

বাংলা নববর্ষ ১৪২৭ উপলক্ষে দেশবাসীকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে আজ ১৪এপ্রিল (মঙ্গলবার) এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, নতুন এ অভিজ্ঞতা নিয়েই আমরা অতীতের সকল গ্লানি ধুয়ে-মুছে সামনে দৃপ্ত-পায়ে এগিয়ে যাবো। নতুন বছরে কোভিড-১৯ কে  প্রতিরোধ ও নিরাময় করবো এবং শিগগিরই করোনামুক্ত বাংলাদেশে আবারও উৎসবের আনন্দে মিলিত হবো, ইনশাল্লাহ।

তিনি বলেন, বাঙালির সর্বজনীন উৎসব বাংলা নববর্ষ। প্রতি বছর অত্যন্ত আনন্দঘন পরিবেশে ধর্ম, বর্ণ, নির্বিশেষে  নানান ঐতিহ্য পালনের মধ্য দিয়ে বাংলা নববর্ষ উদযাপন করে থাকেন বাঙালি জাতি। কিন্তু এ বছর নতুন সংক্রামক রোগ কোভিড-১৯ এর বৈশ্বিক মহামারির কারণে পহেলা বৈশাখের  অনুষ্ঠান ঘরে বসেই পালন করতে হচ্ছে । সরকার জনস্বাস্থ্যের কথা বিবেচনা করেই এ সিদ্ধান্ত নিয়েছে। কারণ, এই রোগ ইতোমধ্যে বাংলাদেশেও সংক্রমিত হয়েছে এবং এর সংক্রমণ এড়াতে আমরা এখন ঘরেই রয়েছি। ঘরে থাকাই এ রোগ প্রতিরোধের উত্তম উপায়।

তাই সবাইকে ঘরে থেকেই শান্তিপূর্ণভাবে বাংলা নববর্ষের অনুষ্ঠান উপভোগ করার আহ্বান জানান তিনি।


     এই বিভাগের আরো খবর