,

মৌলভীবাজার জেলা পরিষদের খাদ্য ও কৃষি সহায়তা

বদরুল আলম চৌধুরী : করোনাভাইরাস সংকট মোকাবিলায় মৌলভীবাজার জেলা পরিষদ ৫ হাজার ৪০ পরিবারকে খাদ্য সহায়তা এবং ৭শ কৃষি পরিবারকে কৃষি সহায়তা দিয়েছে।
আজ রোববার (১৯ এপ্রিল) সকালে জেলার সাত উপজেলায় ঘরে ঘরে খাদ্য সামগ্রী জেলা পরিষদ সদস্যদের হাতে তুলে দেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ ও জেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আজিজুর রহমান।
এ সময় আরো উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক বেগম নাজিয়া শিরিন, পুলিশ সুপার ফারুক আহমেদ, জেলা আওয়ামীলীগ মোঃমিছবাউর রহমান, পৌর মেয়র মোঃ ফজলুর রহমান,সদর উপজেলার আওয়ালীগের সাধারণ সম্পাদক আব্দুল মালিক তরফদার,ভিপি সোয়েবসহ জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ।
খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে চাল, আলু, ডাল, লবন ও সাবান। এছাড়া গ্রীস্মকালীন শাক সবজি চাষের জন্য জেলা কৃষি সম্প্রসারন অফিসের সহযোগীতায় ৭শ কৃষি পরিবারকে সাত প্রকার সবজি বীজ দেয়া হয়েছে।
জেলা পরিষদ চেয়ারম্যান আজিজুর রহমান বলেন, করোনা সংকট মোকাবিলায় জেলা পরিষদের রাজস্ব তহবিল থেকে দরিদ্র ও বিভিন্ন শ্রেণী পেশার কর্মহীন পরিবারকে এ সব খাদ্য সহায়তা দেয়া হয়েছে।
এছাড়া প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুয়ায়ী বাড়ীর আঙ্গিনা ও পতিত জমি চাষাবাদের আওতায় আনতে ঢেঁড়শ,লাল শাখ,বরবটি, কলমিশাখ,ঝিংগা
করলা ও শশার বীজ কৃষি পরিবারের মধ্যে বিতরণ করা হয়।


     এই বিভাগের আরো খবর