,

প্রতিকী ছবি করোনাভাইরাস (কোভিড-19)

রাশিয়ার প্রধানমন্ত্রী মিশুস্তিন করোনায় আক্রান্ত

সময় ডেস্ক : রাশিয়ার প্রধানমন্ত্রী মিখাইল মিশুস্তিন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। গতকাল ৩০এপ্রিল (বৃহস্পতিবার) দেশটির প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে ভিডিও কনফারেন্স করছিলেন মিশুস্তিন। সে সময় জানতে পারেন, তিনি করোনাভাইরাসে আক্রান্ত।

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, ভিডিও কনফারেন্সেই নিজের করোনায় আক্রান্ত হওয়ার খবরটি প্রেসিডেন্ট পুতিনকে জানান প্রধানমন্ত্রী মিশুস্তিন। এই ভিডিও কনফারেন্স টিভিতেও সম্প্রচার করা হয়। পরে হাসপাতালে ভর্তি হন রুশ প্রধানমন্ত্রী।

গতকাল ৩০এপ্রিল (বৃহস্পতিবার) রাশিয়ায় একদিনেই রেকর্ড সাত হাজার ৯৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হন। সবমিলিয়ে আক্রান্তের সংখ্যা এক লাখ ছাড়িয়েছে। তাদের মধ্যে মৃত্যু হয়েছে সহস্রাধিক মানুষের।

গত জানুয়ারিতে সংবিধান সংশোধনের অংশ হিসেবে মিশুস্তিনকে প্রধানমন্ত্রীর দায়িত্ব দেন প্রেসিডেন্ট পুতিন। এরপরই শুরু হয় করোনাভাইরাসের সংক্রমণ। মিশুস্তিন করোনার সংক্রমণ ঠেকাতে নানা কর্মকাণ্ডে যুক্ত ছিলেন। মিশুস্তিন তার দায়িত্ব প্রথম উপ-প্রধানমন্ত্রী আন্দ্রেই বেলোসভের কাছে হস্তান্তর করেছেন। এতে সায় দিয়েছেন পুতিন।

পুতিন মিশুস্তিনকে বলেছেন, ‘আপনার সঙ্গে যা হয়েছে তা যে কারও সঙ্গে হতে পারে। আমি সবসময় এ কথা বলে আসছি। আপনি সংক্রমণ ঠেকাতে যা যা করেছেন তা প্রশংসার যোগ্য।’

মস্কোর মেয়র সের্গেই সোবায়ানিন বলেছেন, ‘রাজধানীর বাসিন্দারা বুঝতেই পারছেন না কতটা ঝুঁকির মধ্যে আমরা সবাই বসবাস করছি।’ এ সময় তিনি বাসিন্দাদের লকডাউনের বিধান না ভেঙে ঘরে থাকার আহ্বান জানান।

হাসপাতালের আইসোলেশনে যাওয়ার আগে প্রধানমন্ত্রী মিশুস্তিন নিজেও জনগণকে এ আহ্বান জানিয়ে গেছেন।


     এই বিভাগের আরো খবর