,

এবার নিষিদ্ধ হল সাকিবকে ফাঁসানো সেই জুয়াড়ি দিপক

সময় ডেস্ক : করোনার ছোবলে ক্রিকেট বিশ্ব যেমন থমকে গেছে। সাকিব আল হাসানের নিষেধাজ্ঞার খবরটি তেমনি থমকে দিয়েছিল বাংলাদেশের ক্রিকেট অঙ্গন। সেটাও ছয় মাস হতে চললো। এবার সাকিব আল হাসানকে জুয়ার প্রস্তাব দেওয়া সেই দীপক আগারওয়ালকে আইসিসি ক্রিকেট কার্যক্রম থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ করেছে।

গত বছরের ৩০অক্টোবর বাংলার পোস্টার বয় ও ক্রিকেট রেকর্ডবুকের নবাব সাকিবকে দুই বছরের জন্য নিষিদ্ধ করে আইসিসি। তবে স্থগিত সাজা দেওয়া হয় এক বছর। তার দোষ ছিল জুয়াড়ি তার সঙ্গে সামাজিক যোগাযোগা মাধ্যমে ম্যাচ পাতানোর প্রস্তাব দিলেও সাকিব সেটা আইসিসির দুর্নীতি দমন ইউনিটকে (আকসু) জানায়নি। ভারতের ওই জুয়াড়ির নাম দীপক আগারওয়াল। তিনিও ক্রীড়া সংগঠক। তাকেও আইসিসি দু’বছরের জন্য ক্রিকেট সংশ্লিষ্ট সব কিছু থেকে নিষিদ্ধ করেছে। সাকিবকে জুয়ার প্রস্তাব দেওয়া এবং সাকিবের দিক থেকে কেমন সাড়া দেওয়া হয়েছে তা অনুসন্ধানের জন্য আইসিসি তার দারস্থ হয়। কিন্তু আইসিসিকে দীপক আগারওয়ালা ঠিক মতো তথ্য দিতে সহায়তা করেনি। আইসিসি সেজন্য তাকে শাস্তি দিয়েছে। ভারতের এই জুয়াড়ি গত বছর শারজাতে হওয়া টি-১০ লিগে সিন্ধিসের মালিকদের একজন ছিলেন।

আইসিসি গত ২৯এপ্রিল (বুধবার) তার শাস্তির ব্যাপারে বিবৃতি দিয়ে জানিয়েছে, দুর্নীতি দমন ইউনিটের তদন্তে বেশ ক’বার বাধা দিয়ে তদন্তে দেরি করিয়েছেন দীপক। তবে শেষ পর্যন্ত এই জুয়াড়ি তার বিরুদ্ধে ওঠা সব অভিযোগ মেনে নেওয়ায় আর শুনানির দরকার পড়েনি। তাকে দেওয়া দুই বছরের নিষেধাজ্ঞার মধ্যে ছয় মাস স্থগিত নিষেধাজ্ঞা থাকবে।


     এই বিভাগের আরো খবর