,

করোনা : দেশে নতুন আক্রান্ত ৭০৯জন মৃত্যু আরো ৭ জনের

জাবেদ ইকবাল তালুকদার : গত ২৪ঘন্টার ব্যাবধানে দেশে বেড়েছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। নতুন ৭০৯ জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে। মারা গেছেন আরো ৭ জন। এ নিয়ে দেশে মোট  ১৩ হাজার ১৩৪ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২০৬ জন। মারা যাওয়া ৭জনের মধ্যে ৫জন পুরুষ ২জন মহিলা। এদের মধ্যে ১জনের বয়স ৯০বছরের উপড়ে, ২জনের বয়স ৭১-৮০বছরের মধ্যে, ২জনের বয়স ৬১-৭০বছরের মধ্যে এবং আরো ২জনের বয়স ৫১-৬০বছরের মধ্যে।

আজ ৮ মে (শুক্রবার) দুপুরে করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। ব্রিফিং থেকে জানা যায়, এক দিনে ৫ হাজার ৯৪১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে এবং শনাক্ত হয়েছে  ৭০৯ জন। এ পর্যন্ত মোট ১লক্ষ ১১হাজার ৪৫৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে আর এর মধ্যে শনাক্ত হয়েছে ১৩ হাজার ১৩৪ জন। গত ২৪ঘন্টায় নতুন ১৯১জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়ে উঠেছেন এবং এ পর্যন্ত মোট ২হাজার ১শত ১জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়ে উঠেছেন।

গত ৮ মার্চ দেশে করোনাভাইরাসে সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় । শনাক্ত হওয়ার পর থেকে প্রতিদিন বাড়ছে আক্রান্তের সংখ্যা। গত ১৮ মার্চ দেশে করোনাভাইরাসে সংক্রমিত হয়ে প্রথম কোন রোগী  মারা যায়। এর পর থেকে প্রতিদিনিই বাড়ছে মৃত্যুর সংখ্যা।  ২মাসেই রোগীর সংখ্যা ১৩ হাজার ছাড়িয়েছে।
প্রতিদিনের তথ্য বিশ্লেষণ করে দেখা যাচ্ছে, পরীক্ষার সংখ্যা বাড়ানোর পর দেশে খুব দ্রুতগতিতে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। আমাদেরকে আরো সতর্ক হতে হবে।


     এই বিভাগের আরো খবর