,

করোনা : দেশে নতুন আক্রান্ত ৬৩৬ মৃত্যু আরো ৮ জনের

জাবেদ ইকবাল তালুকদার : গত ২৪ঘন্টার ব্যাবধানে দেশে বেড়েছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। নতুন ৬৩৬ জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে। মারা গেছেন আরো ৮ জন। এ নিয়ে দেশে মোট  ১৩ হাজার ৭৭০ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২১৪ জন। মারা যাওয়া ৮জনের মধ্যে ৮জনই পুরুষ। এদের মধ্যে ২ জনের বয়স ৭১-৮০বছরের মধ্যে, ২জনের বয়স ৬১-৭০বছরের, ১জনের বয়স ৫১-৬০বছরের মধ্যে, ২জনের বয়স ৪১-৫০ এবং আরো ১জনের বয়স ৩১-৪০বছরের মধ্যে।

আজ ৯ মে (শনিবার) দুপুরে করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। ব্রিফিং থেকে জানা যায়, এক দিনে ৫ হাজার ৪৬৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে এবং শনাক্ত হয়েছে  ৬৩৬ জন। এ পর্যন্ত মোট ১লক্ষ ১৬হাজার ৯১৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে আর এর মধ্যে শনাক্ত হয়েছে ১৩ হাজার ৭৭০ জন। গত ২৪ঘন্টায় নতুন ৩১৩ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়ে উঠেছেন এবং এ পর্যন্ত মোট ২হাজার ৪শত ১৪জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়ে উঠেছেন।

গত ৮ মার্চ দেশে করোনাভাইরাসে সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় । শনাক্ত হওয়ার পর থেকে প্রতিদিন বাড়ছে আক্রান্তের সংখ্যা। গত ১৮ মার্চ দেশে করোনাভাইরাসে সংক্রমিত হয়ে প্রথম কোন রোগী  মারা যায়। এর পর থেকে প্রতিদিনিই বাড়ছে মৃত্যুর সংখ্যা।  ২মাসেই রোগীর সংখ্যা ১৩ হাজার ছাড়িয়েছে।

উল্লেখ্য, এখন কয়েকদিন ধরে আক্রান্তের সংখ্যা কমতেছে এবং সুস্থতার সংখ্যা বাড়ছে।


     এই বিভাগের আরো খবর