,

প্রতিকী ছবি করোনাভাইরাস (কোভিড-19)

নবীগঞ্জে  ১২ জন করোনায় আক্রান্ত, সাধারন মানুষের মাঝে বাড়ছে আতংক

উত্তম কুমারর পাল হিমেল :  নবীগঞ্জ উপজেলায় নতুন আরো ৩ জনের  ননতুনভাবে করোনা আক্রান্তের খবর পাওয়া গেছে। নতুন অাক্রান্তের  মধ্যে ১জন হাসপাতালের নার্স,১জন নবীগঞ্জ সোনালী ব্যাংক ক্যাশ কর্মকর্তা এবং অপরজন নবীগঞ্জ উপজেলার ১নং বড়ভাকৈর পশ্চিম ইউনিয়নের আমড়াখাইড় গ্রামের। এ নিয়ে নবীগঞ্জ উপজেলার সাধারন মানুষের মাঝে দেখা দিয়েছে আতংক।
 এছাড়া গত (২৩এপিল) করোনা রোগীর নমুনা সংগ্রহের ১২ দিন পরে রির্পোট আসলো করোনা সনাক্তের। স্বাস্থ্য কমপ্লেক্সের ১জন স্বাস্থ্যকর্মী (নার্স) ও ১জন বরিশাল ফেরত শ্রমিক এবং নতুন ১জনসহ ৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

এনিয়ে ৩ দফায় নবীগঞ্জে এই পর্যন্ত ৩ জন স্বাস্থ্য কর্মীসহ মোট ১২ জনের করোনা শনাক্ত হয়েছে। নবীগঞ্জে করোনা ভাইরাসে আক্রান্তের হার বেড়ে যাওয়ায় সাধারন মানুষের মাঝে আতংক দেখা দিয়েছে। অনেকেই ভাবছেন বর্তমান সময়ে গণপরিবহন চালু এবং সপিংমল গুলো খোলায় এই আক্রান্তের হার আরো ব্যাপকভাবে বৃদ্ধি পাবে।

 স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়,  রবিবার বেলা ৩ টায় আসা রির্পোটে নতুন করে  ২ জন করোনা পজেটিভ বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। এই ৩ জনের করোনা টেষ্ট করা হয় ১২ দিন আগে। আক্রান্ত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নার্স (মহিলা ) হিসেবে ওই দীর্ঘদিন থেকে দায়িত্ব পালন করে আসছেন। আর একজন ঢাকা নারায়নগঞ্জের বাসিন্ধা নবীগঞ্জ সোনালী ব্যাংক ক্যাশ কর্মকর্তা। এছাড়া অপরজন নবীগঞ্জ উপজেলার আমড়াখাইড় গ্রামের বলে জানায় নবীগঞ্জ স্বাস্থ্য বিভাগ।
এছাড়া শনিবার রাতে নবীগঞ্জের ১নং ইউনিয়নের আমড়াখাইড়। গ্রামের নতুন ১ জনের করোনা পজিটিভ আসে। প্রতিদিন নবীগঞ্জে  করোনার রিপোর্ট পজেটিভ আসার কারনে সাধারন মানুষের মাঝে আতংক দেখা দিয়েছে। দিনের প্রতিটি ক্ষনেই যেন মানুষজন অপেক্ষায় থাকেন কি খবর আসে আজ।কয়জন নতুন রাগীর খবর আসে এই আতংকেই কাটে সময়।কিন্তু থেমে নেই মানুষের লাগামহীন চলাফেরার।সামাজাক।দুরত্ব বজায় রেখে চলা,হ্যান্ড সেনেটাইজার ব্যবহার, স্বাস্থ্যবিধি পালনসহ কোন কিছুরই যেন বালাই নেই তাদের মাঝে।
 নতুন আক্রান্তদের নমুনা নেওয়া হয় গত ৭ মে নেওয়ার ৪ দিন পর নার্সসহ অন্যান্যদের নমুনা পজেটিভ আসায় নবীগঞ্জের সাধারন মানুষ  আতঙ্কিত হয়ে পড়েছেন। 
নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ আব্দুস সামাদ  জানান, দেশে করোনার প্রভাব শুরু হওয়ার পরপরই গতকাল পর্যন্ত নবীগঞ্জ স্বাস্থ্যবিভাগে ৩৬২ জন করোনা রোগীর নমুনা সংগ্রহে করে পাঠানো হলে এতে ১৭৮ জনের নেগেটিভ আসে এবং ১২ জনের পজেটিভ আসে। বাকী রিপোর্ট গুলো পেন্ডিং রয়েছে।
 নবীগঞ্জে অনেক  রির্পোট এখনও পর্যন্ত পাওয়া যায়নি। যার ফলে সাধারন মানুষজন মনে করেন প্রতিদিনই বাড়বে আক্রান্তের সংখ্যা। এছাড়া গতকাল রবিবার থেকে বাজারের সব ধরনের দোকানপাট খোলে যাওয়ায় আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়াবে বলে আশংকা করছেন সাধারন মানুষ।


     এই বিভাগের আরো খবর