,

করোনা : দেশে ১দিনে নতুন আক্রান্ত ১হাজার ছাড়িয়ে, মৃত্যু আরো ১১জনের

জাবেদ ইকবাল তালুকদার : গত ২৪ঘন্টার ব্যাবধানে দেশে বেড়েছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। নতুন ১হাজার ৩৪ জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে। মারা গেছেন আরো ১১ জন। এ নিয়ে দেশে মোট  ১৫ হাজার ৬৯১জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৩৯ জন। মারা যাওয়া ১১ জনের মধ্যে ৫জন পুরুষ ও ৬জন মহিলা। এদের মধ্যে ১ জনের বয়স ৭১-৮০বছরের মধ্যে, ১জনের বয়স ৬১-৭০বছরের, ৪জনের বয়স ৫১-৬০বছরের মধ্যে, ২জনের বয়স ৪১-৫০, ২জনের বয়স ৩১-৪০বছরের মধ্যে এবং আরো ১জনের বয়স ২১-৩০বছরের মধ্যে। মারা যাওয়া ১১জনের মধ্যে ঢাকা বিভাগের ৮জন, চট্টগ্রাম বিভাগের ২জন এবং রংপুর বিভাগের ১জন।

আজ ১১ মে (সোমবার) দুপুরে করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। ব্রিফিং থেকে জানা যায়, এক দিনে ৩৭ টি ল্যাভ থেকে ৭ হাজার ২০৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে এবং শনাক্ত হয়েছে ১হাজার ৩৪ জন। এ পর্যন্ত মোট ১লক্ষ ২৯হাজার ৮৬৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে আর এর মধ্যে শনাক্ত হয়েছে ১৫ হাজার ৬৯১ জন। গত ২৪ঘন্টায় নতুন ২৫২ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়ে উঠেছেন এবং এ পর্যন্ত মোট ২হাজার ৯শত ২জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়ে উঠেছেন।

গত ৮ মার্চ দেশে করোনাভাইরাসে সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় । শনাক্ত হওয়ার পর থেকে আজই মৃত্যুর সর্বোচ্ছ রেকর্ড। গত ১৮ মার্চ দেশে করোনাভাইরাসে সংক্রমিত হয়ে প্রথম কোন রোগী  মারা যায়। এর পর থেকে প্রতিদিনিই বাড়ছে মৃত্যুর সংখ্যা।  ২মাস ৩দিনেই রোগীর সংখ্যা ১৫ হাজার ছাড়িয়েছে।


     এই বিভাগের আরো খবর