,

আক্রান্ত ও মৃত্যুর রেকর্ড

জাবেদ ইকবাল তালুকদার : গত ২৪ ঘন্টার ব্যাবধানে দেশে বেড়েছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। নতুন ১ হাজার ৭৭৩ জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে। মারা গেছেন আরো ২২ জন। এ নিয়ে দেশে মোট ২৮ হাজার ৫১১ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৪০৮ জন।  মারা যাওয় ২২ জনের মধ্যে ১৯ জন পুরুষ ও ৩ জন মহিলা। এদের মধ্যে ১ জনের বয়স ১১-২০ বছরের মধ্যে, ২ জনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, ২ জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, ১০ জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে, ৩ জনের বয়স ৬১-৭০ বছরের মধ্যে, ২ জনের বয়স ৭১-৮০ বছরের মধ্যে এবং আরো ২জনের বয়স ৮১-৯০বছরের মধ্যে। এদের মধ্যে ঢাকার ১০ জন, চট্টগ্রামের ৮ জন, সিলেটের ৩ জন এবংময়মনসিংহের ৩ জন।

আজ ২১ মে (বৃহঃবার) দুপুরে করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। ব্রিফিং থেকে জানা যায়, এক দিনে ৪৭ টি ল্যাভ থেকে ১০ হাজার ২৬২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে । এ পর্যন্ত মোট ২ লক্ষ ১৪ হাজার ১১৪ জনের নমুনা পরীক্ষা হয়েছে। গত ২৪ ঘন্টায় নতুন ৩৯৫ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়ে উঠেছেন এবং এ পর্যন্ত মোট ৫ হাজার ৬শত ২ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়ে উঠেছেন।

গত ৮ মার্চ দেশে করোনাভাইরাসে সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় । শনাক্ত হওয়ার পর থেকে আজই আক্রান্তের সর্বোচ্ছ রেকর্ড । গত ১৮ মার্চ দেশে করোনাভাইরাসে সংক্রমিত হয়ে কোন রোগী মারা যায় এরপর থেকে আজই সর্বোচ্ছ রেকর্ড।


     এই বিভাগের আরো খবর