,

নবীগঞ্জের ৩৫ টি মাদ্রাসাকে পিছনে ফেলে দাখিল পরীক্ষায় সেরা দারুল হিকমাহ

জাবেদ ইকবাল তালুকদার : চলতি বছর নবীগঞ্জ উপজেলার দাখিল পরীক্ষায় ৩৬ টি শিক্ষা মাদ্রাসার মধ্যে দারুল হিকমাহ জামেয়া ইসলামিয়া আলিম মাদ্রাসা, আউশকান্দি ইসালামিয়া দাখিল মাদ্রাসা ও মাধবপুর-গালিমপুর দাখিল মাদ্রাসার শিক্ষার্থীরা শতভাগ পাশ করেছে।
নবীগঞ্জ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, এ বছর মাদ্রাসা পর্যায়ে উপজেলায় দাখিল পরীক্ষা দিয়েছে ৭৬৯ জন জন আর মোট পাশ করেছে ৬৯০ জন। পাশের হার ৮৯.৭৩%।
রুস্তুমপুর দাখিল মাদ্রাসার ০৬ জন, দারুল হিকমা জামিয়া ইসলামিয়া আলিম মাদ্রাসার ০৪ জন, সৈয়দপুর মাদ্রাসার ০৩ জন, মাধবপুর মাদ্রসার ১ জন, আউশকান্দি দাখিল মাদ্রাসার ১ জন ও তাহিরপুর দাখিল মাদ্রাসা ১জন সহ উপজেলায় এবার দাখিল পরীক্ষায় মোট ১৬ জন ছাত্র-ছাত্রী জিপিএ-৫ পেয়েছে।
নবীগঞ্জ উপজেলার মাদ্রাসাগুলোর মধ্যে ২০২০ দাখিল পরীক্ষায় দারুল হিকমাহ জামেয়া ইসলামিয়া আলিম মাদ্রাসা থেকে ৫৯জন পরীক্ষার্থী অংশগ্রহন করে এবং এরা সবাই পাশ করে। এদের মধ্যে ৪জন A+, ৪৬ জন A গ্রেড, ৭জন জন A– ও ২জন B পেয়ে পাশ করে। দারুল হিকমাহর এই অর্জন পিছনে ফেলেছে নবীগঞ্জ উপজেলার সব মাদ্রাসাকে।
এ ব্যপারে নবীগঞ্জ উপজেলা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ সাদেক হোসন জানান, নবীগঞ্জ উপজেলায় গতবারের তুলনায় এবার পাসের হার ও জিপিএ-৫ বেড়েছে। ৩৬ টি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে ০৩ টি মাদ্রাসা শতভাগ সফলতা অর্জন করেছে।


     এই বিভাগের আরো খবর