,

নবীগঞ্জে অবৈধ বালু উত্তোলনের দায়ে ৫০ হাজার টাকা জরিমানা ও ড্রেজার মেশিন পুড়িয়ে ধ্বংশ

উত্তম কুমার পাল হিমেল : নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ ইউনিয়নে সরকারি জায়গা থেকে অবৈধ ভাবে বালু উত্তোলনের দায়ে সমর উদ্দিন ও সুমন মিয়া নামের দুজনকে ৫০হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।
গতকাল, (১জুন) সোমবার দুপুরে নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুমাইয়া মমিন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাদের জরিমানা করেন ও আগুন দিয়ে ড্রেজার মেশিন ধ্বংস করা হয়।
জানা যায়, গতকাল, সোমবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুমাইয়া মমিনের নেতৃত্বে উপজেলার ইনাতগঞ্জ ইউনিয়নের ওমরপুর গ্রামে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করা হয়। এসময় সরকারি ভূমি হতে মেশিন দ্বারা অবৈধভাবে মাটি বালু উত্তোলনের দায়ে ওই এলাকার আব্দুল করিমের পুত্র সমর উদ্দিন ও ছাদ উদ্দিনের পুত্র সুমন মিয়াকে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয় এবং ঘটনাস্থলেই আগুন দিয়ে পুড়িয়ে ড্রেজার মেশিন ধ্বংস করা হয়।

এ প্রসঙ্গে নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুমাইয়া মমিন কে বলেন, অবৈধ ভাবে মাটি ও বালু উত্তোলনের দায়ে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে দুজন ৫০হাজার টাকা জরিমানা করা হয়। এবং ড্রেজার মেশিন ধ্বংস করা হয়।


     এই বিভাগের আরো খবর