,

সিলেটবাসীর উপর করোনার থাবা..

জাবেদ ইকবাল তালুকদার : সিলেট বিভাগের চার জেলায় একদিনে নতুন করে আরও ৭৯ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমন শনাক্ত করা হয়েছে। এদের মধ্যে সিলেট জেলায় সবচেয়ে বেশি ৫৫ জন শনাক্ত হয়েছে। এছাড়া মৌলভীবাজারে ১৬ জন, সুনামগঞ্জে ৬ জন ও হবিগঞ্জ ২ জনের করোনা শনাক্ত হয়েছে।

গতকাল, ৩জুন (বুধবার) সিলেট ও ঢাকার তিন ল্যাবের পরীক্ষা রিপোর্টের পর এই বিভাগে মোট করোনা আক্রান্তের সংখা বেড়ে হয়েছে এক হাজার ২৩৮ জন।

এই বিভাগের মধ্যে ‘হটস্পট’ হয়ে উঠা সিলেট জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা ৬৮১ জন। এছাড়া সুনামগঞ্জে ২১৯ জন, হবিগঞ্জে ১৯৪ জন এবং মৌলভীবাজারে ১৪৪ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে। সিলেট বিভাগে এখন পর্যন্ত মোট ২৪ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন এবং সুস্থ হয়েছেন ৩২২ জন। চার জেলার বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ১৪২ জন।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান, বুধবার ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে বুধবার ১৮২ জনের নমুনা পরীক্ষা হয়; যার মধ্যে ৫৫ জনের রিপোর্ট করোনা পজেটিভ আসে। একদিনে সর্বোচ্চ শনাক্তের হিসেবে সিলেটে এটাই রেকর্ড। সিলেটে নতুন আক্রান্তদের দুই তৃতীয়াংশ নগরী ও সদর উপজেলার বাসিন্দা।

গতকাল, বুধবার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে সুনামগঞ্জের ৯৪ জনের নমুনা পরীক্ষা হয়। এদের মধ্যে ৬ জনের রিপোর্ট করোনা পজেটিভ এসেছে বলে জানান বিশ্বদ্যালয়ের জিইবি বিভাগের সহকারী অধ্যাপক জিয়াউল ফারুক জয়। তিনি জানিয়েছেন, বর্তমানে তাদের ল্যাবে সুনামগঞ্জের নমুনাগুলো পরীক্ষা হচ্ছে।

মৌলভীবাজারের সিভিল সার্জন ডা. তওহীদ আহমদ জানিয়েছেন, ঢাকার ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন এন্ড রেফারেল সেন্টারে পাঠানো জেলার বিভিন্ন জনের নমুনা রিপোর্ট এসেছে। এতে নতুন করে ১৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডা. মখলিছুর রহমান নতুন করে ২জনের শরীরে শনাক্তের তথ্য নিশ্চিত করেছেন।


     এই বিভাগের আরো খবর