,

রাজবাড়িতে পুকুর ইজারাকে কেন্দ্র করে গোলাগুলিতে ২ জন গুলিবিদ্ধ

মুঃ মুস্তাকিম হুসাইন, বিশেষ প্রতিনিধি :  গতকাল ৩জুন (বুধবার) রাত ১০ টার দিকে রাজবাড়ী সদর উপজেলার মিজানপুর ইউনিয়নের গঙ্গাপ্রাসাদপুর গ্রামে একটি মালিকানাবিহীন পুকুর ইজারা দেওয়াকে কেন্দ্র করে স্থানীয় হেলাল হোসেন এবং বশির গ্রুপের মধ্যে ব্যাপক সংঘর্ষের এক পর্যায়ে গোলাগুলির ঘটনা ঘটে। গোলাগুলিতে হেলাল গ্রুপের ফরহাদ হোসেন (২৫) এবং মধু সরদার (৪২) নামে দুইজন গুলিবিদ্ধ হয়েছেন এবং অনেকে আহত হয়েছেন। গুরুতর আহতদের মধ্যে পলাশ নামে একজনকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, গঙ্গাপ্রসাদপুর গ্রামে একটি পুকুর ইজারা দেওয়াকে কেন্দ্র করে এ ঘটনা ঘটে। মালিকবিহীন একটি পুকুর এক বছর পরপর ইজারা দেওয়া হয়। পুকুরের ইজারার টাকা গঙ্গাপ্রসাদপুর মসজিদ, কবরস্থান এবং মন্দিরের উন্নয়নের জন্য ব্যয় করা হয়।
রাজবাড়ী জেলার পুলিশ সুপার মিজানুর রহমান গণমাধ্যমকে ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, উল্লিখিত পুকুরটির একক মালিকানা না থাকার কারণে গঙ্গাপ্রসাদপুর কবরস্থান কমিটি পুকুরটি দেখভাল করেন। কবরস্থানের কমিটির সভাপতি সহ গুরুত্বপূর্ণ দায়িত্বে থাকা মুরুব্বিরা বেশ কিছুদিন মারা যান। ফলে কবরস্থান কমিটির ভারপ্রাপ্ত সভাপতি মো. রবিউল ইসলাম পান্নুসহ অনান্যরা ঈদের আগে বশির নামে একজনকে লিজ দিলে অসন্তোষ দেখা দেয়। গতকাল রাতে দুই পক্ষের কথা কাটাকাটির এক পর্যায়ে সংঘর্ষ হয় এবং গোলাগুলির ঘটনা ঘটে।


     এই বিভাগের আরো খবর