,

সিলেটে ১দিনে নতুন আক্রান্তের রেকর্ড

সময় ডেস্ক : সিলেটে একদিনে রেকর্ড সংখ্যক ১৬৫ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকাল, ১৩জুন (শনিবার) সিলেট ও ঢাকার তিনটি পিসিআর ও আইইডিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের দেহে করোনাভাইরাস ধরা পড়ে। এদের মধ্যে সর্বোচ্চ ৯২ জন সুনামগঞ্জ জেলার। এ ছাড়া  সিলেট জেলায় ৪৭ জন এবং হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলায় ১৩ জন করে করোনা আক্রান্ত শনাক্ত হয়। এ নিয়ে সিলেট বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ২ হাজার ৩৬৫ জন। এদের মধ্যে মৃত্যু হয়েছে ৪৭ জনের। আর সুস্থ হয়েছেন ৪৫১ জন।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান, শনিবার ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা হয়। এদের মধ্যে ৪৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। নতুন আক্রান্তদের মধ্যে ১৯ জন সদর উপজেলা ও নগরীর বাসিন্দা। এ ছাড়া বিয়ানীবাজারের ৮ জন এবং বালাগঞ্জ, গোয়াইনঘাট, জকিগঞ্জের ৫ জন করে আক্রান্ত রয়েছেন। সিলেট জেলায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে এক হাজার ৩৫২ জন।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক জানান, বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ২০২ জনের নমুনা পরীক্ষায় ৬১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের সবাই সুনামগঞ্জের বাসিন্দা।

সুনামগঞ্জের সিভিল সার্জন ডা. শামসুদ্দিন আহমদ জানান, আইইডিসিআরের ল্যাবে জেলার ২৮২ জনের নমুনা পরীক্ষায় ৩১ জনের করোনা শনাক্ত হয়েছে। একইদিন শাবিপ্রবির পিসিআর ল্যাবে ২০২ জনের নমুনা পরীক্ষায় ৬১ জনের করোনা পজিটিভ সনাক্ত হয়।এ নিয়ে সুনামগঞ্জে সংখ্যা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫২৫ জনে।

হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডা. মো. মখলিছুর রহমান জানান, শনিবার আইইডিসিআর থেকে ই-মেইলের মাধ্যমে জেলায় নতুন ১৩ জন করোনা আক্রান্ত হওয়ার বিষয়টি জানানো হয়েছে। এদের মধ্যে চুনারুঘাট উপজেলার ৬ জন, বাহুবলের ৪ জন ও সদর উপজেলার ৩ জন রয়েছেন। এদের নিয়ে হবিগঞ্জ জেলায় এখন পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২৪০ জন।
মৌলভীবাজারের সিভিল সার্জন ডা. তওহীদ আহমদ জানান, শনিবার আইইডিসিআর থেকে ই-মেইলের মাধ্যমে জেলায় নতুন করে  জেলায় আরও ১৩ জন আক্রান্ত হওয়ার তথ্য এসেছে। এদের মধ্যে দুই জন পুলিশ সদস্য ও একজন স্বাস্থ্যকর্মী রয়েছেন। নতুন আক্রান্তদের মধ্যে কুলাউড়া উপজেলার ৫ জন, সদরের ৩ জন, বড়লেখার ২ জন এবং শ্রীমঙ্গল, কমলগঞ্জ ও রাজনগরের একজন করে রয়েছে। এ নিয়ে মৌলভীবাজার জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৯১ জনে।


     এই বিভাগের আরো খবর