,

নবীগঞ্জে সপ্তাহের আগে মিলছে না করোনার নমুনা সনাক্তের ফলাফল, জনমনে আতঙ্ক

সলিল বরণ দাশ : নবীগঞ্জ উপজেলায় করোনাভাইরাস শনাক্তের জন্য স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা নেওয়ার ৭থেকে ৮ দিনের আগে মিলছে না করোনা নমুনা সনাক্তের ফলাফল। পরীক্ষার ফলাফল যথা সময়ে পাওয়া যাচ্ছে না বলে জানা গেছে। গত ৭ দিন আগে পরীক্ষার জন্য নেওয়া নমুনার ফলাফল এখন পর্যন্ত না আসায় জনমনে আতঙ্কের সৃষ্টি হয়েছে। স্থানীয় সূত্রে জানা যায়, গত ০২ জুন নবীগঞ্জ সোনালী ব্যাংক কর্মকর্তা নমুনা দেওয়ার ৯ দিন পর গত ১১ জুন তার করোনা পজেটিভ আসে। এই ৯ দিন সে নবীগঞ্জ সোনালী ব্যাংক শাখায় কর্মকর্তা ও কর্মচারীদের সাথে মিলা মেশা করেছে যার জন্য সোনালী ব্যাংক ও ব্যাংক সংশ্লিষ্ট নবীগঞ্জের সবার মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে।
নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সুত্রে জানা গেছে, এখনো ২১৯ টি নমুনা পরীক্ষার জন্য ঢাকার ন্যাশনাল ইনিস্টিটিউট ল্যাবরটরি এন্ড রিসাস সেন্টারে আরটিপিসিআর ল্যাবে রয়েছে। ঢাকার একমাত্র করোনা পরীক্ষার ল্যাব এভাবে যদি নমুনা ফেলে রাখে, আর প্রদানকারীরা স্বাভাবিকভাবে চলাফেরা করে তাহলে নবীগঞ্জের পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করতে পারে।
উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুস সামাদ এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, গত ২ জুন স্যাম্পল পাঠিয়েছি। ফলাফল এসেছে ৯ দিন পর। সরকারিভাবে সবকিছু হয়েছে, এতে আমার কিছুই করার নেই।
হবিগঞ্জের ডিপুটি সিভিল সার্জন ডা. মুখলেছুর রহমান উজ্জ্বল বলেন, আমাদের সব পরীক্ষাগুলো ঢাকা ন্যাশনাল ইনিস্টিটিউট ল্যাবরটরি এন্ড রিসাস সেন্টারে পরীক্ষার জন্য পাঠানো হয়। ঢাকা বিভিন্ন জায়গা সহ হবিগঞ্জের প্রচুর নমুনা পাঠানোর কারণে একটু সমস্যা হচ্ছে। যেকারণে ফলাফল আগে পরে আসে। তবে যাদের স্যাম্পল নেওয়া হয়, তাদের প্রত্যেককে জনসাধারণ থেকে দূরে থাকার জন্য বলা হয়ে থাকে।


     এই বিভাগের আরো খবর