,

করোনায় ১দিনের স্বস্তি সিলেটবাসীর

সময় ডেস্ক : গত এক সপ্তাহেরও বেশি সময় ধরে সিলেটে প্রতিদিনই করোনায় আক্রান্ত হচ্ছেন অর্ধশতাধিক মানুষ। এর মধ্যে একদিন ছিলো সর্বোচ্চ দুই শতাধিক এবং তার পরদিনই শনাক্ত হন আরও প্রায় দেড় শ’ জন। তাই সিলেটে এখন গড়ে প্রতিদিন অর্ধশতের উপরে আক্রান্ত হওয়া এবং একাধিকজনের প্রাণহানি স্বাভাবিক ঘটনা হয়ে দাঁড়িয়েছে।  কিন্তু এরই মাঝে গত ২৪ ঘণ্টায় সিলেটে বইলো খানিক স্বস্তির বাতাস। আক্রান্তের সংখ্যা পঞ্চাশের নিচে এবং করোনায় মৃত্যু নেই কারো। সিলেটে মোট মত্যুর সংখ্যা আগের ৫৫ ।  এর মধ্যে সিলেট জেলায় ৪৩, সুনামগঞ্জে ৪, হবিগঞ্জে ৪ ও মৌলভীবাজারে ৪ জন।
জানা গেছে, গতকাল বুধবার (১৭ জুন) সিলেট বিভাগে নতুন করে করোনা শনাক্ত হয়েছেন ৪৮ জন। এর মধ্যে সিলেট জেলায় ৩৬ ও সুনামগঞ্জে ১২ জন। হবিগঞ্জ ও মৌলভীবাজারে কেউ শনাক্ত হননি।  তাছাড়া গতকাল সিলেট বিভাগে করোনায় মারা যাননি কেউ। যা সিলেটবাসীকে কিছুটা হলেও দিয়েছে স্বস্তি- এমনটাই মন্তব্য সংশ্লিষ্টদের।
বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সূত্রে জানা গেছে, আজ বৃহস্পতিবার (১৮ জুন) সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে মোট আক্রান্ত হয়েছেন মোট ২৮০১ জন। এর মধ্যে সিলেট জেলায় ১৬০০, সুনামগঞ্জে ৭১১, হবিগঞ্জে ২৬১ ও মৌলভীবাজার জেলায় ২২৯ জন।
এদিকে, সিলেট বিভাগে করোনামুক্ত হয়ে গত ২৪ ঘণ্টায় হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন ৩১ জন। এর মধ্যে সিলেটে ১০, সুনামগঞ্জে ১২ ও মৌলভীবাজারে ৯ জন।  আর এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৬০৮। এর মধ্যে সিলেটে ২২০, সুনামগঞ্জে ১৪৫, হবিগঞ্জে ১৫৮ ও মৌলভীবাজারে ৮৫ জন।


     এই বিভাগের আরো খবর