,

১০ জেলার রেড জোনে ২১ দিনের ছুটি ঘোষণা

তালিকায় আছে হবিগঞ্জ

সময় ডেস্ক : দেশের দশ জেলার করোনাভাইরাস সংক্রমিত এলাকাগুলোকে রেড জোন হিসেবে ঘোষণা করেছে সরকার।  এসব এলাকায় রেড জোন ঘোষণার পরবর্তী ২১ দিন সাধারণ ছুটি থাকবে। গতকাল, রোববার রাতে এ সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

সাধারণ ছুটিতে করোনাভাইরাসের বিস্তার রোধে ওইসব এলাকায় সরকারি, বেসরকারি সব প্রতিষ্ঠান বন্ধ থাকবে। এসব এলাকার যেসব বাসিন্দা অন্য এলাকায় চাকরি করেন, তাদের জন্যও ছুটি প্রযোজ্য হবে। তবে জরুরি পরিষেবা ছুটির আওতামুক্ত থাকবে।

১. রেড জোনঘোষিত এলাকাগুলো হলো- চট্টগ্রামের উত্তর কাট্টলি।

২.বগুড়া জেলার পৌর এলাকার চেলোপাড়া, নাটাইপাড়া, নারুলী, জলেশ্বরীতলা, সূত্রপুর, মালতিনগর, ঠনঠনিয়া, হাড়িপাড়ি ও কলোনি এলাকা।

৩.চুয়াডাঙ্গার জেলার দামুড়হুদা উপজেলার দর্শনার রিউফিজি কলোনি  ও থানা পাড়া।

৪. মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার ক্যাথলিক মিশন রোড, রুপসপুর, সুবুজবাগ, মুসলিমবাগ, লালবাগ, বিরাইমপুর, পৌরসভার কালিঘাট ও শ্যামলী। কুলাউড়া উপজেলার বরমচালের নন্দনগর, কাদিপুরের মনসুর গ্রাম, পৌরসভার মাগুর ও মনসুর এলাকা।

৫. নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ ইউনিয়ন।

৬. হবিগঞ্জ পৌরসভার ৬ ও ৯ নম্বর ওয়ার্ড। চুনারুঘাট দেওরগাছ ইউনিয়ন, উবাহাটা ইউনিয়ন, রানীগঞ্জ ইউনিয়ন ও চুনারুঘাট পৌরসভা। আজমিরীগঞ্জ উপজেলার সদর ইউনিয়ন।

৭. মুন্সিগঞ্জ জেলার পৌরসভার মাঠপাড়া এলাকা।

৮. কুমিল্লা সিটি করপোরেশন কালিয়াজুরি, রেসকোর্স, শাসনগাছা, ঝাউতলা, কান্দিরপাড়, পুলিশ লাইন, বাদুরতলা, নানুয়ার দিঘীর পাড়, নবাববাড়ি, চৌমহনী, দিগাম্বরীতলা, টমছন ব্রিজ, থিরাপুকুর পাড় ও দক্ষিণ চর্থা।

৯.. যশোর জেলার অভয়নগর উপজেলার শ্রীধরপুর, চলিশিয়া, পিয়ারা ও বাঘুটিয়া ইউনিয়ন এবং পৌরসভার ২, ৪, ৫, ৬ ও ৯ নম্বর ওয়ার্ড। যশোরের চৌগাছা পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড, ঝিকরগাছা পৌরসভার ২ ও ৩ নম্বর ওয়ার্ড এবং ঝাকড়া ইউনিয়ন, কেশবপুর পৌরসভার ২ ও ৩ নম্বর ওয়ার্ড, যশোর পৌরসভার ৪ ও ৬ নম্বর ওয়ার্ড, আরবপুর ও উপশহর ইউনিয়ন। যশোরের শার্শা উপজেলার বেনাপোল পৌরসভার ২ ও  ৩ নম্বর এবং শার্শা ইউনিয়ন।

১০. মাদারীপুর পৌরসভার ১ থেকে ৭ নম্বর ওয়ার্ড এবং সদর উপজেলার বাহাদুপর, দুধখালী, ঝাউদি, মস্তফাপুর, রাস্তি ও কেন্দুয়া ইউনিয়ন। শিবচর পৌরসভার ১, ৪ ও ৫ নম্বর ওয়ার্ড এবং উপজেলার শিবচর, দ্বিতীয়খণ্ড, বহেরাতলা দক্ষিণ বাঁশকান্দি, ভদ্রাসন, কাদিরপুর, মাদবরের চর ও পাঁচ্চর ইউনিয়ন। কালকিনি পৌরসভার ১, ৪, ৫, ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ড এবং উপজেলার ডাসার, গোপালপুর, আলীনগর ও শিকারমঙ্গল ইউনিয়ন। রাজৈর পৌরসভার ১, ২, ৩, ৫, ৬ ও ৮ নম্বর ওয়ার্ড এবং উপজেলার বদরপাশা, আমগ্রাম, কবিরাজপুর ও হোসেনপুর ইউনিয়ন।

 


     এই বিভাগের আরো খবর