,

হবিগঞ্জের এক যুবকসহ সারাদেশে ১৫ জন নিহত নবীগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানে বজ্রপাত

স্টাফ রিপোর্টার ॥ গতকাল শুক্রবার নবীগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানে বজ্রপাতে ১৫ জনের মৃত্যু হয়েছে এবং ব্যাপক ক্ষয়ক্ষতির খবর পাওয়া গেছে।
হবিগঞ্জ প্রতিনিধি ॥ হবিগঞ্জ সদর উপজেলার হুরগাঁও গ্রামে বজ্রপাতে (২য় পৃষ্ঠায় দেখুন) রিপন মিয়া (১৮) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। সে ওই গ্রামের জামাল মিয়ার পুত্র। গতকাল শুক্রবার বিকেলে রিপন বাড়ির পাশ্ববর্তী হাওরে কাজ করতে গেলে হঠাৎ ঝড় শুরু হয়। ঝড়ের এক পর্যায়ে বজ্রপাত তার উপর পরলে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষনা করেন।
নবীগঞ্জে বজ্রপাতে ৩টি গরু’র মৃত্যু ॥ কৃষকের স্ত্রী গুরুতর আহত
নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ উপজেলার পানিউম্দা ইউনিয়নের বড়গাওঁ গ্রামের কৃষক আব্দুল আজিজের গরু ঘরের উপর গতকাল শুক্রবার সকালে বজ্রপাতে ৩টি গরু মারা গেছে। এ সময় আব্দুল আজিজের স্ত্রী ঘরের পাশে থাকায় গুরুতর আহত হয়েছে বলে জানাগেছে। তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার অবস্থা আশংকা জনক। স্থানীয় সুত্রে জানাযায়, উপজেলার ওই গ্রামের আব্দুল আজিজের স্ত্রী সকাল সাড়ে ৮টার দিকে গরু ঘরে কাজ করার সময় বজ্রপাত ঘটে। এ সময় ৩টি গরু’র মৃত্যু ঘটে। কৃষকের স্ত্রী গুরুতর আহত হয়েছে।নেত্রকোণায় সংবাদদাতা : নেত্রকোণা প্রতিনিধি জানান, জেলার কেন্দুয়ায় দুই স্কুলছাত্রসহ ৩ জনের মৃত্যু হয়েছে। নিহতরা হলো-উপজেলার গৈছাচিয়া গ্রামের নুরুল ইসলামের ছেলে ও ৭ম শ্রেণির ছাত্র রাসেল, সুন্দাকান্দা গ্রামের আলিম উদ্দিনের ছেলে ও ৯ম শ্রেণির ছাত্র আরিফুল ইসলাম। মাগুরা প্রতিনিধি: মাগুরায় বজ্রপাতে ৩ জনের মৃত্যু হয়েছে। তারা হলেন- সদর উপজেলার লক্ষীপুর গ্রামের মোজাফ্ফর হোসেনের ছেলে মলিন (১৭), আন্দোলবাড়িয়া গ্রামের মোক্তার মীরের ছেলে সিন্দবাদ (২১) ও গোপালপুরের ইবাদ উল্লাহ (৬৫)। গতকাল শুক্রবার সন্ধ্যা পৌনে ৭ টার দিকে বজ্রপাত হলে তাদের মৃত্যু হয়। রাজবাড়ী প্রতিনিধি: রাজবাড়ী সদরে বজ্রপাতে দেবর-ভাবীর মৃত্যু হয়েছে। গতকাল শুক্রবার সন্ধ্যায় বড়নূরপুর গ্রামে এ ঘটনা ঘটে। নিহতরা হলো- ওই গ্রামের আবুল বাশার শেখের ছেলে স্থানীয় উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র রুবেল শেখ (১৫) ও তার বড় ভাইয়ের স্ত্রী পারভিন বেগম (১৮)। ঝিনাইদহ: ঝিনাইদহ ও শৈলকুপায় পৃথক বজ্রপাতে দুই কৃষকের মৃত্যু হয়েছে। তারা হলো- সদর উপজেলার পাইকপাড়া গ্রামের আওয়াল সরকারের ছেলে ওবাইদুল্যাহ (৪০) ও শৈলকুপা উপজেলার কুমিরাদহ গ্রামের মৃত মুসা শেখের ছেলে ইন্তাজ আলী (৫০)। গাজীপুর: গাজীপুরে শ্রীপুরে বজ্রপাতে দুইজনের মৃত্যু হয়েছে। একই ঘটনায় আহত হয়েছেন আরও ৬ জন। গতকাল শুক্রবার বিকাল ৩ টার দিকে উপজেলার বেলদিয়া গ্রামে এ ঘটনা ঘটে। তারা হলেন- স্থানীয় বেলদিয়া গ্রামের মিয়ার উদ্দিনের ছেলে কৃষক নছর উদ্দিন (৫৫) ও ধানকাটা শ্রমিক টাঙ্গাইলের মধুপুর এলাকার আহাম্মদ আলীর ছেলে সফির উদ্দিন (৩৫)। এছাড়া বজ্রপাতে সিলেট, মৌলভীবাজার, টাঙ্গাইলে ৩ জনের মৃত্যু হয়েছে।


     এই বিভাগের আরো খবর