,

বানিয়াচংয়ে আইন-শৃঙ্খলার অবনতি

এমপি মজিদ খাঁন ও জনপ্রতিনিধিদের ক্ষোভ

এস. এম. খোকন : হবিগঞ্জের বানিয়াচংয়ে আইন-শৃঙ্খলা কমিটির জুলাই মাসের সভা অনুষ্ঠিত হয়েছে। আজ, ১৩ জুলাই (সোমবার) সকাল ১১ ঘটিকা থেকে শুরু করে দুপুর ১ ঘটিকা পর্যন্ত চলা সভায় আইন-শৃঙ্খলার বিভিন্ন বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত হয়। বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার মাসুদ রানা’র সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও হবিগঞ্জ- ২(বানিয়াচং-আজমিরীগঞ্জ) আসনের সাংসদ আলহাজ্ব এডভোকেট আব্দুল মজিদ খাঁন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বানিয়াচং উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আবুল কাশেম চৌধুরী, ভাইস চেয়ারম্যান ফারুক আমিন, মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার, সহকারি কমিশনার (ভূমি) ইফফাত জামান আরা উর্মি, বানিয়াচং স্বাস্থ্য কমপ্লেক্সের ইউএইচও ডাঃ আবুল হাদি মোহাম্মদ শাহ পরান, বানিয়াচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ এমরান হোসেন, বানিয়াচং উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারন সম্পাদক তজম্মুল হক চৌধুরী, বানিয়াচং উপজেলা প্রেসক্লাবের সভাপতি এস এম খোকন, ইউপি চেয়ারম্যান শেখ শামছুল হক, মোঃ গিয়াস উদ্দিন, ওয়ারিশ উদ্দিন খাঁন, মাওলানা হাবিবুর রহমান, রেখাছ মিয়া, লুৎফুর রহমান, মোঃ এরশাদ আলী, জয় কুমার দাশ,কাজল চ্যাটার্জী প্রমুখ। সভায় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফারুক আমিন, ৫নং ইউপি চেয়ারম্যান লুৎফুর রহমান,১০ নং ইউপি চেয়ারম্যান আহাদ মিয়া, ১৩নং ইউপি চেয়ারম্যান শেখ শামছুল হকসহ বেশীরভাগ চেয়ারম্যান তাদের নিজ নিজ এলাকায় অবাধে মদ গাজা, ইয়াবাসহ জুয়া খেলা হচ্ছে বলে ক্ষোভ প্রকাশ করেন।
তাদের অভিযোগ বারবার থানায় জানানোর পরেও কাজের কাজ কিছুই হচ্ছে না।
বিশেষ অতিথির বক্তব্যে বানিয়াচং উপজেলা পরিষদ চেয়ারম্যান বলেন বর্তমান সময়ের মতো কোন সময়ই এরকম আইন-শৃঙ্খলার অবনতি হয়নি। অন্যান্য সময়ে অবনতি ঘটার সাথে সাথে পুলিশ ব্যবস্থা নেয় কিন্তু বর্তমানে পুলিশ কেনো ব্যবস্থা নিচ্ছে না তা আমার বুঝে আসছে না।

প্রধান অতিথি সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও হবিগঞ্জ- ২(বানিয়াচং-আজমিরীগঞ্জ) আসনের সাংসদ আলহাজ্ব এডভোকেট আব্দুল মজিদ খাঁন ক্ষোভ করে বলেন জনপ্রতিনিধি হওয়ার প্রায় ১২ বছর চলছে কিন্তু বানিয়াচং উপজেলায়এরকম আইন-শৃঙ্খলার অবনতি কখনো দেখি নাই। সু-নির্দিষ্ট মদ গাঁজা ইয়াবা জুয়ার অভিযোগ দেওয়ার পরেও ভারপ্রাপ্ত কর্মকর্তা কোন ধরনের ব্যবস্থা নিচ্ছেন না। এরকম চলতে থাকলে আগামীতে আর কোনদিন আইন-শৃঙ্খলা কমিটির সভায় উপস্থিত হবো না।


     এই বিভাগের আরো খবর