,

১৬০ মিলিয়ন ইউরো দিয়ে লিভারপুল থেকে কেনা কুতিনহোর প্রস্তাব নিয়ে আর্সেনাল ও নিউক্যাসলের কাছে বার্সা

সময় ডেস্ক : ব্রাজিলের বার্সেলোনা প্লে মেকার কুতিনহোকে কিনতে চেয়েছিল চেলসি। কিন্তু তারা এখন কুতিনহো থেকে সরে এসেছে। টটেনহ্যাম চোখ রাখছিল বায়ার্ন মিউনিখে ধারে খেলা এই তারকায়। কিন্তু মোটা অর্থ দিয়ে তাকে কেনার সামর্থ্য নেই স্পার্সদের। তারা অবশ্য ধারের প্রস্তাব দিয়ে রেখেছে কুতিনহোর জন্য।

বার্সার সামনে তাই কুতিনহো থেকে অর্থ আয়ের জন্য আর্সেনাল ও নিউক্যাসল ইউনাইটেডের সম্ভাবনা বেঁচে আছে। কুতিনহোর প্রস্তাব নিয়ে বার্সেলোনা কর্তৃপক্ষ নিজেই আর্সেনাল ও নিউক্যাসলের কাছে গেছে। আগামী মৌসুমের আগে বার্সেলোনা দুটি বড় চুক্তির জন্য মুখিয়ে আছে। একটি ইন্টার মিলানের আর্জেন্টাইন স্ট্রাইকার লওতারো মার্টিনেজ। অন্যটি বিশ্বের সবচাইতে দামী ফুটবলার রেকর্ড মূল্যে পিএসজিতে পাড়ি জমানো ব্রাজিলিয়ান স্ট্রাইকার নেইমার। তাদের যে কাউকে কিনতে হলে মোটা অর্থ ব্যয় করতে হবে বার্সেলোনার। স্প্যানিশ ক্লাবটি তাই ক্লাবের বেশ কিছু ফুটবলারকে বাজারে তুলেছে অর্থ সংগ্রহের জন্য।

এরই মধ্যে ব্রাজিলের আর্থার মেলেকে জুভেন্টাসে বিক্রি করে এবং সেখান থেকে পিয়ানিচকে দলে ভিড়িয়ে ১০ মিলিয়ন ইউরো লাভ করেছে বার্সা। এখন তারা ১৬০ মিলিয়ন ইউরো দিয়ে বিশ্বের ২য় দামী ফুটবলার লিভারপুল থেকে কেনা কুতিনহোকে দ্রুত বিক্রির চেষ্টা করছে। এছাড়া উসমান ডেম্বেলে, অ্যান্তোনিও গ্রিজম্যান, আর্তুরো ভিদাল, উমতিতির মতো ফুটবলারও তাদের বিক্রির তালিকায় আছে।

কুতিনহোর দিকে এখনও চোখ রাখছে মাইকেল আর্তেতার আর্সেনাল। সব দিক থেকে বনিবনা হলে কুতিনহো প্রিমিয়ার লিগের বড় এই ক্লাবে খেলার সুযোগ পেতে পারেন। ফিরে যেতে পারেন প্রিমিয়ার লিগে। সুযোগ পেতে পারেন আবার তার আগের সেই ফর্মে ফেরার।

এর বাইরে আছে নিউক্যাসল। ক্লাবটির মালিকানা যাচ্ছে সৌদি যুবরাজ সালমান বিন সউদের হাতে। সৌদি নিউক্যাসলে মোটা অর্থ ঢাকলে চাই। বিনিয়োগ করতে চাই ৩০০ মিলিয়ন ইউরো। সেটা শুরু হতে পারে কুতিনহোকে দিয়েই।


     এই বিভাগের আরো খবর