,

মেসি জাতীয় দলে খেলবেন নাকি বার্সায়

সময় ডেস্ক ॥ করোনার কারণে ক্লাব ফুটবল এবং আন্তর্জাতিক ফুটবলের সূচিতে দ্বন্দ্ব দেখা দিয়েছে। ফুটবলাররা আন্তর্জাতিক ম্যাচ খেলার জন্য গেলে কোয়ারেন্টাইনে থাকতে হবে। ক্লাবে ফিরলেও থাকতে হবে কোয়ারেন্টাইনে। এতে করে গুরুত্বপূর্ণ ম্যাচ মিস করতে পারেন তারা। ক্লাব কিংবা জাতীয় দলের যেকোন একটাকে তাই বেছেও নিতে হতে পারে তাদের।
একই সংকটের মধ্যে পড়ে গেছেন লিওনেল মেসি। বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচ খেলতে তিনি আর্জেন্টিনা দলে যোগ দেবেন। নাকি বার্সার হয়ে খেলাকেই প্রাধান্য দেবেন। দেখা দিয়েছে সেই প্রশ্ন।
আগামী ৮ অক্টোবর বার্সেলোনা কাতার বিশ্বকাপ বাছাইপর্বের প্রথম ম্যাচ খেলবে ইকুয়েডরের বিপক্ষে। তার আগে ৪ অক্টোবর সেভিয়ার বিপক্ষে লিগ ম্যাচ মেসিদের। আর্জেন্টিনায় গিয়ে যদি করোনার কারণে কোয়ারেন্টাইনে থাকতে হয় তাহলে সেভিয়ার বিপক্ষে ম্যাচ মিস করবেন মেসি। আবার বলিভিয়ার বিপক্ষে আর্জেন্টিনার ম্যাচ ১৩ অক্টোবর। অথচ লা লিগায় গেটাফের বিপক্ষে মেসিদের ম্যাচ আছে ১০ অক্টোবর।
মেসি তাই আর্জেন্টিনার হয়ে খেলতে আসলে বার্সার মোটামুটি বড় দুটি ম্যাচ মিস করার সম্ভাবনা বেশি তার। শুধু তাই নয় কোয়ারেন্টাইনের শর্তে কড়াকড়ি দেওয়া হলে। কিংবা আন্তর্জাতিক ম্যাচ খেলতে গিয়ে করোনা আক্রান্ত হলে কিংবা করোনা আক্রান্ত কারও সংস্পর্শে আসলে এল ক্লাসিকোও মিস করতে পারেন মেসি।
আগামী ২৫ অক্টোবর মৌসুমের প্রথম এল ক্লাসিকোয় ক্যাম্প ন্যুতে রিয়াল মাদ্রিদকে স্বাগত জানাবে কাতালানরা। মেসিদের বলিভিয়ার বিপক্ষে ম্যাচের ১২ দিন পরে এল ক্লাসিকো। যদি বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ খেলার জন্য কোন কারণে মেসির ১৪ দিনের কোয়ারেন্টাইনে চলে যেতে হয় তাহলে মেসিহীন এল ক্লাসিকোই দেখতে হবে ভক্ত। ‘ভাঙা’বার্সার জন্য কাজটা তখন কঠিনই হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরো খবর