,

হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয় আইন পাস হওয়ায় প্রবাসেও আনন্দ

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয় আইন পাস হওয়ায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক এবং স্থানীয় মিডিয়ায় চলছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও হবিগঞ্জ-৩ আসনের এমপি এড. মোঃ আবু জাহিরের প্রতি কৃতজ্ঞতা ও অভিনন্দন প্রকাশ। প্রতিদিনই হাজার হাজার মানুষ বিভিন্ন সংগঠনের ব্যনারে ফুল নিয়ে আসছে এমপি আবু জাহিরের বাসায়। বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে দেয়া হচ্ছে সংবর্ধনা। শুধু হবিগঞ্জেই এই উম্মাদনা সীমাবদ্ধ নেই। বিদেশে থাকা হবিগঞ্জের প্রবাসীদের মাঝেই এই আনন্দ সংবাদে বইছে খুশির জোয়ার। সাত সমুদ্র তের নদী ওপারে সদুর আমেরিকার নিউইয়র্কে বসবাসরত হবিগঞ্জবাসী এই আনন্দ উপলক্ষে আয়োজন করে ব্যাতিক্রমধর্মী অনুষ্ঠান। প্রধানমন্ত্রঅ শেখ হাসিনা এবং হবিগঞ্জ-৩ আসনের এমপি এডভোকেট মোঃ আবু জাহিরকে যুক্তরাষ্ট্রস্থ হবিগঞ্জ জেলাবাসীর উদ্যোগে আয়োজন করা হয় শুভেচ্ছা জ্ঞাপন ও আলোচনা সভা। প্রাণের ছোয়াই আয়োতি অনুষ্ঠানে প্রবাসীদের রিতিমত ঢল নামে।
গত ২৯ সেপ্টেম্বর নিউইয়র্ক স্থানীয় সময় রাত ৮টায় ইটজি শরিয়া হালাল চাইনিজ রেষ্টুরেন্ট-এ প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা জ্ঞাপনার্থে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শুরুতেই কোরআন তেলাওয়াত করেন শেখ মোস্তফা কামাল। শুভেচ্ছা বক্তব্য রাখেন হবিগঞ্জ জেলা কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক আকবর হোসেন স্বপন।
আনন্দঘন অনুষ্ঠানে সদূর হবিগঞ্জ থেকে প্রধান অতিথি হিসাবে ভার্চ্যুয়ালী অংশগ্রহণ করেন এডভোকেট মোঃ আবু জাহির এমপি। বড় পর্দায় মাল্টিমিডিয়া প্রজেক্টরে তার উপস্থিতি প্রচার হওয়ায় মনে হয়েছে তিনি সেখানে স্ব-শরীরেই উপস্থিত আছেন তিনি যুক্তরাষ্ট্রে বসবাসরত উপস্থিত সমবেত হবিগঞ্জবাসীর সাথে শুভেচ্ছা ও কুশল বিনিময়ের মাধ্যমে বক্তব্য উপস্থাপন করেন। তিনি বাংলাদেশের ৭ম কৃষি বিশ্ববিদ্যালয় হবিগঞ্জে স্থাপনের প্রোপট তুলে ধরেন। পাশাপাশি হবিগঞ্জের সামগ্রিক উন্নয়ন বিশেষ করে শিক্ষােেত্র বিভিন্ন যুগান্তকারী পদক্ষেপ বাস্তবায়নের বিস্তারিত তথ্য বর্ণনা করেন। একই সাথে এ বিষয়ে তিনি তার ভবিষ্যত পরিকল্পনা সবাইকে অবহিত করেন। এ ব্যাপারে তিনি অতীতের ন্যায় ভবিষ্যতেও প্রবাসীগণের সহযোগিতা অব্যাহত রাখার আহবান জানান।
হবিগঞ্জ জেলা কল্যাণ সমিতির সাবেক সভাপতি ও জালালাবাদ এসোসিয়েশনের সহ-সভাপতি শফি উদ্দিন তালুকদার-এর সভাপতিত্বে এবং যুক্তরাষ্ট্র হবিগঞ্জ সদর সমিতি ইনক এর সাধারন সম্পাদক মোঃ আবুল কালামের এর প্রাণবন্ত সঞ্চালনায় আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট সাংবাদিক মোজাহিদ আনসারী, হবিগঞ্জ জেলা সমিতির সাবেক সভাপতি ও বর্তমান উপদেষ্টা জকিউদ্দিন চৌধুরী, জালালাবাদ এসোসিয়েশনের উপদেষ্টা এডঃ মোঃ নাসির উদ্দিন, জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা-ইন্ক এর সাধারণ সম্পাদক মিজানুর রহমান চৌধুরী শেফাজ, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইমদাদুর রহমান চৌধুরী, মাধবপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও বিশিষ্ট রাজনীতিবিদ জাকির হোসেন চৌধুরী অসীম, সাবেক জেলা শিক্ষা অফিসার ও হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক গফ্ফার আহমেদ, হবিগঞ্জ জেলা সমিতির উপদেষ্টা ইঞ্জিনিয়ার হাবিবুর রহমান, ব”ন্দাবন সরকারী কলেজ এলামনাই এসোসিয়েশনের সাবেক সভাপতি ইব্রাহিম বার ভূঁইয়া রিজু, হবিগঞ্জ সোসাইটি অব ইউএসএ সভাপতি দেওয়ান মোতাচ্ছির মঞ্জু।
অন্যান্য অতিথিবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন হবিগঞ্জ সদর সমিতির সভাপতি মোঃ আব্দুর রহমান, হবিগঞ্জ জেলা কল্যাণ সমিতির সহ-সভাপতি আজদু মিয়া তালুকদার, যুক্তরাষ্ট্র হবিগঞ্জ জেলা সমিতির সহ-সভাপতি তাজুল ইসলাম মানিক, সহ-সাধারণ সম্পাদক মিয়া মোঃ আসকির, কোষাধ্য জয়নাল আহমেদ খান, হবিগঞ্জ সোসাইটি অব ইউএসএ’র সাংগঠনিক সম্পাদক আবেদীন মাসুম।


     এই বিভাগের আরো খবর