,

বেতন কমানোর প্রস্তাব নাকচ মেসিদের

সময় ডেস্ক ॥ বার্সেলোনার প্রেসিডেন্ট হিসেবে টিকে থাকাই দায় জোসেপ মারিও বার্তামেউয়ের। এরই মধ্যে খেলোয়াড়দের বেতন কমানোর প্রস্তাব দিয়েছেন বার্তামেউ। কিন্তু বার্সার সিনিয়র ফুটবলাররা বুরো ফ্যাক্সের মাধ্যমে জানিয়ে দিয়েছেন, তারা আর বেতন কম নেবেন না। স্প্যানিশ সংবাদ মাধ্যম আরএসি-ওয়ান এমনই তথ্য দিয়েছে। বার্সেলোনা প্রেসিডেন্ট মারিও বার্তামেউয়ের বিরুদ্ধে অনাস্থা ভোট হবে। ভক্তদের চোখে এরই মধ্যে তিনি ভিলেন হয়ে উঠেছেন। মেসি প্রকাশ্যে ক্লাব প্রেসিডেন্টের বিরুদ্ধে ঝাল ঝেড়েছেন। ক্লাবে যেহেতু বার্তামেউ ভালো অবস্থানে নেই। তার বেতন কমানোর প্রস্তাবে তাই সাড়া দিচ্ছেন না ফুটবলাররা।
করোনার কারণে ক্লাব আর্থিক সংকটে আছে কাতালানরা। ২২ অক্টোবর পর্যন্ত তাই ৩০ শতাংশ বেতন কম নেওয়ার প্রস্তাব করা হয়েছে মেসিদের। ক্লাব কর্মকর্তাদেরও বেতন কাটা হবে বলে জানানো হয়েছে। সঙ্গে বলা হয়েছে বেতন কমানোর ওই সময়টা বাড়তে পারে ৫ নভেম্বর পর্যন্ত। কিন্তু খেলোয়াড়রা ওই প্রস্তাবে সাড়া দিচ্ছেন না।
তবে সিনিয়ররা জানিয়েছেন, বেতন কমানোর বিষয়ে ক্লাব চাইলে স্বতন্ত্রভাবে ফুটবলারদের সঙ্গে আলোচনা করতে পারে। তবে ক্লাব আশা ছাড়ছে না। তারা মনে করছে শেষ পর্যন্ত বেতন কমাতে পারার শর্তে ফুটবলারদের রাজি করাতে পারবেন। করোনার মধ্যে বার্সেলোনা ৯৭ মিলিয়ন ইউরো ক্ষতির মুখে পড়েছে। ইউরোপের বড় ক্লাব হয়েও আর্থিক সংকট পাড়ি দিতে পারেনি তারা।


     এই বিভাগের আরো খবর