,

নবীগঞ্জ সদর ইউনিয়নে প্রার্থী যারা

মতিউর রহমান মুন্না/জাবেদ ইকবাল তালুকদার ॥ আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে গ্রামে গঞ্জে নির্বাচনী আমেজ শুরু হচ্ছে। ইউনিয়ন পরিষদ নির্বাচনী হালচাল নিয়ে দৈনিক হবিগঞ্জ সময়ের ধারাবাহিক প্রতিবেদনের অংশহিসেবে নবীগঞ্জ উপজেলার ১৩টি ইউনিয়নের মধ্যে আজ বুধবার তুলে ধরা হলো ৮নং নবীগঞ্জ সদর ইউনিয়ন পরিষদের হালচাল। আসন্ন নির্বাচনকে সামনে রেখে নবীগঞ্জ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থী হিসেবে নতুন-পুরাতন বিভিন্ন প্রার্থীর নাম উঠে আসছে। মাঠে ময়দানে নিজেদের অবস্থান জানান দিচ্ছেন প্রার্থীরা। অত্র ইউনিয়নে প্রায় ৩০ হাজার লোকের বসবাস। এর মধ্যে ভোটার সংখ্যা প্রায় ১৪ হাজারের মতো। তবে স্বাধীনতার পর থেকে একের পর এক নির্বাচন হলেও নিজস্ব কোন ভবন নেই এই ইউনিয়ন পরিষদের।
ইউনিয়ন পরিষদ সূত্রে প্রকাশ, ইতোপূর্বে ওই পরিষদে চেয়ারম্যান নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করেছেন: ০১/১২/১৯৬০ইং থেকে ৩১/০৮/১৯৬৫ইং পর্যন্ত মরহুম মিম্ববুর রহমান চৌধুরী, ০১/০৯/১৯৬৫ইং থেকে ০৮/০৩/১৯৭২ইং পর্যন্ত মৃত শ্যামাপ্রসন্ন দাশগুপ্ত (বিধুবাবু), ০১/০৩/১৯৭৪ইং থেকে ৩০/০৯/১৯৮৩ইং এবং ০৭/০৮/১৯৮৮ইং থেকে ২০/০৩/১৯৯০ইং পর্যন্ত মরহুম আব্দুল হক চৌধুরী, ০১/০১/১৯৯১ইং থেকে ৩০/০৩/১৯৯৪ইং এবং ২৬/০৮/১৯৯৪ইং থেকে ২২/০২/১৯৯৮ইং পর্যন্ত মোঃ আব্দুর রউফ, ২২/০২/১৯৯৮ইং থেকে ১৯/০৮/২০০৫ইং পর্যন্ত মতিউর রহমান চৌধুরী, ২০০৫ইং থেকে ২০১১ইং পর্যন্ত ফজলুল হক চৌধুরী সেলিম, ২০১১ইং থেকে ২৭/০৮/২০১৬ইং পর্যন্ত মোঃ আব্দুল মুক্তাদির চৌধুরী এবং ২৮/০৮২০১৬ইং থেকে অধ্যাবদি পর্যন্ত দায়িত্ব পালন করে আসছেন জাবেদুল আলম চৌধুরী সাজু।
সর্বশেষ ২০১৬ সালের মে মাসে অনুষ্ঠিত হওয়া নির্বাচনে ৮নং সদর ইউনয়িনে আওয়ামীলীগের প্রার্থী জাবেদুল আলম চৌধুরী সাজু নৌকা প্রতীকে পেয়েছিলেন ৫১৫৫ ভোট হয়। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হাজি আব্দুল মোক্তাদির ধানের শীষে ৪৩৯০ ভোট পেয়ে পরাজিত হন। এবারও এই দুই প্রার্থী লড়বেন।
আসন্ন নির্বাচনে এবার নতুন-পুরাতন প্রার্থী হিসেবে যাদের নাম শুনা যাচ্ছে:- বর্তমান চেয়ারম্যান জাবেদুল আলম চৌধুরী সাজু, সাবেক চেয়ারম্যান বিএনপি নেতা আব্দুল মুক্তাদির চৌধুরী, উপজেলা যুবলীগের সাবেক আহ্বায়ক ও পৌর যুবলীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক হাবিবুর রহমান হাবিব, ইউপি বিএনপির সভাপতি ও সাবেক মেম্বার মোঃ এনাম উদ্দিন, ইউপি আওয়ামীলীগের সহ-সভাপতি সাজেন্ট (অব:) মোঃ মিরাজ আলী, লন্ডন প্রবাসী মোঃ মুফতি মিয়া, আব্দুল হক তালুকদার ফাউন্ডেশনের চেয়ারম্যান তরুন সমাজ সেবক মোহাম্মদ দিলু তালুকদার, দেওয়ান ফরিদ গাজী স্মৃতি সংসদ নবীগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক ও সিলেট মহানগর তাঁতীলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক আরাফাত চৌধুরী আজাদ, প্রবাসী শামছুল ইসলাম গেদা মিয়া।
উপরোল্লিখিতদের বাহিরেও আরো অনেক দেশী-প্রবাসী প্রার্থীদের নাম শুনা যাচ্ছে। কেউ কেউ প্রকাশ্যেই প্রচারণা করছেন আবার অনেকেই গোপনে নিজেদের অবস্থান জানান দিচ্ছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরো খবর