,

গণভবন থেকে অনলাইনে বক্তব্য দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

সব বন্দরে যাত্রীদের আবারও করোনা পরীক্ষার সময় এসেছে: প্রধানমন্ত্রী

সময় ডেস্ক : বিশ্বজুড়ে আবারও করোনাভাইরাসের (কোভিড-১৯) প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় দেশের সব বন্দরে যাত্রীদের করোনাভাইরাস পরীক্ষা পুনরায় চালু করার সময় এসেছে বলে মনে করেন দেশরত্ন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, সময় আবার এসেছে, এখন থেকে বিদেশ থেকে আগতদের পরীক্ষা করা উচিত, তাদের আলাদা করে রাখা উচিত, বিমানবন্দরসহ সব বন্দরে আগের মতো পদক্ষেপ নেওয়া উচিত। (খবর ইউএনবির)।

আজ, ১১অক্টোবর (রোববার) ‘বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস-২০২০’র উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্যে তিনি এ কথা বলেন। রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রধানমন্ত্রী গণভবন থেকে অনলাইনে অংশ নেন।

বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বিদেশ থেকে যেই আসবে দেশের জনগণের নিরাপত্তা নিশ্চিত করার জন্য তাকে এই পরীক্ষার মধ্য দিয়ে যেতে হবে। এটি নিশ্চিত করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে তিনি নির্দেশ দেন।

এ প্রসঙ্গে তিনি উল্লেখ করেন, কোভিড-১৯ এর প্রাথমিক পর্যায়ে সরকার দেশের জনগণকে এই মহামারির সংক্রমণ থেকে সুরক্ষিত রাখতে ২১টি নির্দেশনা দিয়েছিল। করোনা মহামারি আবারও বিশ্বজুড়ে ব্যাপক আকারে ছড়িয়ে পড়েছে এবং যুক্তরাজ্যসহ ইউরোপের অনেক দেশ নতুন করে লকডাউন ঘোষণা করেছে। তিনি বলেন, আমাদের সবাইকে নিরাপদ থাকতে হলে মাস্ক ব্যবহার করতে হবে, যখনই আমরা জনসম্মুখে যাব মাস্ক ব্যবহার করব, নিজেকে সুরক্ষিত রাখতে এবং অন্যকে সুরক্ষিত রাখতে আমাদের অবশ্যই মাস্ক ব্যবহার করতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে এ বছর ১ নভেম্বর ‘বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস-২০২০’ শিরোনামে উদযাপন করা হচ্ছে। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলের সভাপতিত্বে অনুষ্ঠানে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ আক্তার হোসেন বক্তব্য দেন। এর আগে, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আত্মকর্মসংস্থান প্রকল্প স্থাপনে অনুকরণীয় অবদানের স্বীকৃতি হিসেবে ২১ জন প্রশিক্ষিত সফল যুবক এবং পাঁচজন সফল যুব সংগঠকের মধ্যে বঙ্গবন্ধু জাতীয় যুব পুরস্কার হস্তান্তর করেন


     এই বিভাগের আরো খবর