,

হবিগঞ্জের আকির হোসেন এর বঙ্গবন্ধু জাতীয় যুব পুরস্কারে ভুষিত

সংবাদদাতা ॥ হবিগঞ্জ সদর উপজেলার সুলতান মাহমুদ পুর গ্রামের আকির ডেইরি ফার্ম এর সত্বাধিকারী মোঃ আকির হোসেনকে “বঙ্গবন্ধু জাতীয় যুব পুরস্কার-২০২০” এ পুরস্কৃত করা হয়েছে। গত ০১ নভেম্বর, রবিবার ২০২০ ওসমানী স্মৃতি মিলনায়তন ঢাকায় মাননীয় প্রধানমন্ত্রির ভার্চূয়াল উপস্থিতে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ হাসান রাসেল এমপি এ পুরস্কার প্রদান করেন।

 

এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আব্দুল্লাহ্ আল ইসলাম জ্যাকব এমপি, সভাপতি, যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটি, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সম্মানিত সচিব মোঃ আকতার হোসেন ও যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক আখতারুজ জামান খান কবির। “বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস ২০২০ উপলক্ষ্যে সারা বাংলাদেশের ২১ জন যুব‘কে সফল আত্মকর্মী ক্যাটাগরীতে, ৪ জন যুব‘কে সংগঠক ক্যাটাগরিতে এবং বিশেষ চাহিদা সম্পন্ন কোটায় ১ জন সংগঠকসহ মোট ২৬ জনকে “বঙ্গবন্ধু জাতীয় যুব পুরস্কার-২০২০” প্রদান করা হয়।

 

আকির হোসেন ডেইরি ফার্ম প্রতিষ্ঠা করে আত্মকর্ম সংস্থানের দৃষ্ঠান্তমূলক অবদান রাখায় সফল আত্মকর্মী ক্যাটাগরিতে এ পুরস্কার প্রদান করা হয়। উল্লেখ্য যে, সুলতান মাহমুদ পুর গ্রামের মৃত মোঃ সুন্দর আলীর পুত্র মোঃ আকির হোসেন ২০০৫ সালে যুব উন্নয়ন অধিদপ্তর, হবিগঞ্জ থেকে প্রশিক্ষণ গ্রহণ করে নিজ বাড়িতে মাত্র ০১টি গাভি ক্রয় করে আকির ডেইরি ফার্ম নামে একটি ডেইরি ফার্ম প্রতিষ্ঠা করেন। পর্যায়ক্রমে তার ফার্মে গাভির সংখ্যা বৃদ্ধি পায়। বর্তমানে তিনি এ ডেইরি ফার্মের মাধ্যমে নিজেকে হবিগঞ্জ জেলার সফল আত্মকর্মী হিসাবে প্রতিষ্ঠিত করেছেন। এরই স্বীকৃতিস্বরুপ তাকে “বঙ্গবন্ধু জাতীয় যুব পুরস্কার-২০২০” এ ভূষিত করা হয়।


     এই বিভাগের আরো খবর