,

বঙ্গবন্ধু টি-২০’র শেষধাপে খেলতে পারেন মাশরাফি

সময় ডেস্ক ॥ লাল বলের প্রস্তুতি ম্যাচের পর বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ঘরের মাঠে ৫০ ওভারের একটি প্রস্তুমিমূলক টুর্নামেন্ট আয়োজন করেছে। এবার একটু বড় করে করোনা পরবর্তী ক্রিকেট ফেরাচ্ছে বোর্ড। পাঁচ দল নিয়ে নভেম্বরের তৃতীয় সপ্তাহে বঙ্গবন্ধু টি-২০ টুর্নামেন্ট আয়োজনের রূপরেখা চূড়ান্ত করে ফেলেছে দেশের ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা। ওই টুর্নামেন্ট দিয়ে ফিরছেন নিষেধাজ্ঞা মুক্ত সাকিব আল হাসান। তবে ইনজুরি থাকায় শুরুতে থাকছেন না মাশরাফি।
গত শনিবার টুর্নামেন্টে অংশ নেওয়া পাঁচদলের নাম ঘোষণা করা হয়েছে। দল পাঁচটি হলো-ফরচুন বরিশাল, বেক্সিমকো ঢাকা, মিনিস্টার গ্রুপ রাজশাহী, জেমকন খুলনা এবং গাজী গ্রুপ চট্টগ্রাম। পাঁচ দলে খেলবেন মোট ১১৩ জন ক্রিকেটার। আগামী সোমবার ও মঙ্গলবার তাদের দিতে হবে ফিটনেস টেস্ট। বিসিবির পক্ষ থেকে জানানো হয়েছে, এই টুর্নামেন্ট অংশ নিতে হলে, বিপ টেস্টে অন্তত ১১ স্কোর করতে হবে।
বঙ্গবন্ধু টুর্নামেন্ট নিয়ে নিষেধাজ্ঞা পরবর্তী ক্রিকেটে ফিরছেন সাকিব আল হাসান। তার মূল লক্ষ্য জানুয়ারিতে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ খেলা। সাকিব দেশে ফিরেই তাই দিয়েছেন করোনা পরীক্ষা। যুক্তরাষ্ট্র থেকে নেগেটিভ রিপোর্ট নিয়ে আসা সাকিব দেশে ফিরেও করোনা নেগেটিভ হয়েছেন। তাকেও দিতে হবে ফিটনেস টেস্ট। তবে সাকিবকে মাঠের ক্রিকেট খেলতে হলে বাড়িয়ে নিতে হবে আরও ফিটনেস। খুঁজে পেতে হবে পুরনো দক্ষতা। সেটা নিয়েও কাজ করবেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।
সাকিব থাকলেও এই টুর্নামেন্টের শুরুতে আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নেওয়া মাশরাফি মতুর্জার খেলা হচ্ছে না বলে নিশ্চিত করেছেন বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। তিনি জানিয়েছেন, মাশরাফির ইনজুরি সমস্যা আছে। তিনি তাই ফিটনেস টেস্টে অংশ নেবেন না। তবে নান্নু জানিয়েছেন, আসরের শেষ ধাপে মাশরাফির খেলার একটা সম্ভাবনা আছে। রাজধানীর সিটি ক্লাবে রানিং করার সময় গত ১৮ অক্টোবর হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েন মাশরাফি।


     এই বিভাগের আরো খবর