,

প্রধানমন্ত্রী শেখ হাসিনা যা বলেন তা বাস্তবায়ন করেন -এমপি মজিদ খান

সংবাদদাতা ॥ মুজিব শতবর্ষ উপলক্ষে আজমিরীগঞ্জ উপজেলায় ভূমিহীন ও গৃহহীনদের গৃহ নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন আলহাজ্ব এডভোকেট মোঃ আব্দুল মজিদ খান এমপি।
গতকাল সোমবার আজমিরীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মতিউর রহমান খান এর সভাপতিত্বে ও পিআইও মোহাম্মদ আলীর পরিচালনায় ভিত্তিপ্রস্তর অনুষ্ঠানে এমপি আব্দুল মজিদ খান বলেন, ‘বাংলাদেশের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বলেছিলেন যারা ভূমিহীন, গৃহহীন তাদেরকে ঘর তৈরি করে দেবেন এবং প্রত্যেকটা মানুষের একটা ঠিকানা হবে। আজ তা বাস্তবায়ন হতে যাচ্ছে, ভূমিহীন ও গৃহহীনদের গৃহ নির্মাণের কাজ চলছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যা বলেন তা বাস্তবায়ন করেন। আশ্রয়ণ প্রকল্প-২ এর মাধ্যমে গৃহহীন পরিবারকে পুনর্বাসন করা হচ্ছে। এটা প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগের অংশ হিসেবে দেশের সব গৃহহীন পরিবারের আবাসন সুবিধা নিশ্চিত করতে এ প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে।
এই প্রকল্পের মাধ্যমে সুবিধাভোগীদের একটি করে ঘর করে দেয়ার পাশাপাশি পরিবারের সদস্যদের চাহিদামতো কর্মমূখী প্রশিণও দেয়া হবে। প্রশিণ শেষে প্রতিটি পরিবারকে সুদমুক্ত ঋণও দেয়া হবে। এই ঋণ নিয়ে তারা আয়বর্ধক কর্মকান্ডে যুক্ত হয়ে নিজেদের ভাগ্যের পরিবর্তন করবে। বর্তমান সরকার গরীব দুঃখী অসহায় মানুষের পরম বন্ধু।’
তিনি আরো বলেন, ‘প্রকল্পের মূল উদ্দেশ্য হলো-ভূমিহীন, গৃহহীন ও ছিন্নমূল অসহায় মানুষের আবসন সুবিধা দেয়ার পাশাপাশি ঋণ ও প্রশিণ দিয়ে তাদের জীবিকা নির্বাহে সম করে তোলা। প্রধানমন্ত্রীর স্বপ্নপ্রসুত এ প্রকল্প সারাদেশের গৃহহীন প্রান্তিক জনগোষ্ঠীর পুনর্বাসনসহ দারিদ্র্য বিমোচনে উল্লেখযোগ্য ভূমিকা রাখছে।’
সভায় আরো বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিছবাহ উদ্দিন ভূঁইয়া সাধারণ সম্পাদক মোঃ মনোয়ার আলী, জেলা পরিষদের সদস্য নাজমুল হাসান, উপজেলা সহকারী কমিশনার ভুমি উত্তম কুমার দাস, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মমিনুর রহমান সজীব, মহিলা ভাইস চেয়ারম্যান সীমা রানী সরকার, ইউনিয়ন চেয়ারম্যান নুরুল হক ভূঁইয়া, ইউনিয়ন চেয়ারম্যান আলী আমজাদ তালুকদার, সাবেক ইউনিয়ন চেয়ারম্যান তকছির মিয়া, উপজেলা যুবলীগের আহ্বায়ক বাবলু রায়, উপজেলা ছাত্রলীগের সভাপতি মিলোয়ার হোসেন, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি টিপু সুলতান, সাবেক সাধারণ সম্পাদক আমীর হোসেন, বাবুল মেম্বার প্রমুখ। উপজেলা নির্বাহী অফিসার জনাব মোঃ মাসুদ রানা সহ দলীয় নেতৃবৃন্দ ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। উপজেলা নির্বাহী অফিসের তথ্য মতে জানা যায় , মুজিববর্ষ উপলক্ষে আশ্রয়ন প্রকল্প-২ অধীনে আজমিরীগঞ্জ উপজেলায় ৮৮টি গৃহনির্মাণ করা হবে, প্রতিটি গৃহ নির্মাণের ব্যায় হবে ১ লাখ ৭১ হাজার টাকা। গতকাল সোমবার আজমিরীগঞ্জ উপজেলার কাকাইলছেও ইউনিয়নের বদরপুর এলাকায় ১০ ঘর নির্মাণের ভিত্তি প্রস্থর স্থাপন করেছেন।


     এই বিভাগের আরো খবর