,

মাধবপুরে মানসিক ভারসাম্যহীন রোগীর পাশে প্রবাসী সংগঠন

পিন্টু অধিকারী ॥ মাধবপুর উপজেলার শাহজাহানপুর ইউনিয়নের দক্ষিণ সুরমা গ্রামের বাসিন্দা আলাল মিয়া। আলালের স্ত্রী মনোয়ারা বেগম জানান, ১০ বছরের ছেলে আকাশ, ৯ বছরের ছেলে জীবন, ৩ বছরের কন্যা মিমকে নিয়ে তাদের ৫ জনের সংসার ভালই চলছিল। তার স্বামী পেশায় ছিলেন একজন দিনমজুর। গত ২ বছর ধরে অজ্ঞাত রোগে আক্রান্ত হয়ে মানসিক ভারসাম্য হারিয়ে ফেলেন। চিকিৎসা করাতে দ্বারস্থ হন বিভিন্ন কবিরাজের কাছে। করোনা শুরুর আগে ডাক্তার দেখানোর প্রস্তুতি নেয়া হয়েছিল। কিন্তু করোনার কারণে তাকে আর ডাক্তার দেখানো সম্ভব হয়নি। এই খবর পেয়ে গতকাল সোমবার সন্ধ্যায় দলবেধে শাহজাহানপুর ইউনিয়ন প্রবাসী সংগঠনের পক্ষ থেকে মানসিক ভারসাম্যহীন অসুস্থ আলাল মিয়াকে আর্থিক সহায়তা প্রদান করা হয়। এসময় উপস্থিত ছিলেন শাজাহানপুর ইউনিয়ন প্রবাসী সংগঠনের সম্মানিত সহ সভাপতি, শেখ লিটন, প্রচার সম্পাদক, রুবেল খান, সমাজ সেবক সাজ্জাতুল ইসলাম রাজু ও তইমুছ আলী, শাহ আলম সম্মানিত মুরুব্বিগণ।
আলালের স্ত্রী মনোয়ারা বেগম জানান, আলালের জীবন স্বাভাবিকই ছিল। পেশায় ছিলেন দিনমজুর। যা আয় রোজগার করতেন তা দিয়েই স্ত্রী সন্তানসহ ৫ সদস্যের সংসার চালাতেন আলাল। কিন্তু গত ২ বছর ধরে অজ্ঞাত রোগে তিনি মানসিক ভারসাম্য হারিয়ে ফেলেন। ফলে শিকলে বাঁধা পড়েছে তার জীবন। স্ত্রী মনোয়ারা বেগম বাধ্য হয়েই প্রিয়তম স্বামীর পায়ে শিকল দিয়ে বেঁধে ঘরে আটকে রেখেছেন।
মাধবপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. ইশতিয়াক আল মামুন জানান, সে একজন মানসিক রোগী। দ্রুত তার চিকিৎসার প্রয়োজন। মানসিক হাসপাতালে ভর্তি করে তাকে চিকিৎসা দিলে তিনি স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারেন। শিকলে বেঁধে রাখায় তিনি আরও অসুস্থ হয়ে যাচ্ছেন। তার সাথে মানবিক আচরণ করতে হবে। আমরা বিষয়টি খোঁজ খবর নিয়ে তার পরিবারকে প্রয়োজনীয় পরামর্শ ও সহযোগিতা করব।


     এই বিভাগের আরো খবর