,

প্রধানমন্ত্রীর নেতৃত্বে হবিগঞ্জের শিক্ষাক্ষেত্রে বৈপ্লবিক উন্নয়ন করেছি -এমপি আবু জাহির

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর উপজেলার লোকড়া থেকে লাখাইয়ের মাদনা পর্যন্ত অলওয়েদার রাস্তা নির্মাণের ঘোষণা দিয়েছেন হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির এমপি। সোমবার বিকেলে ৭৫ লাখ টাকা ব্যয়ে লোকড়া ইউনিয়নের বামকান্দি আদর্শ উচ্চ বিদ্যালয়ের চার তলা ভিত বিশিষ্ট একাডেমিক ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ ঘোষণা দেন।
অনুষ্ঠানে এমপি আবু জাহির বলেন, অন্য সরকারের সময়ে বইয়ের অভাবে অনেক শিক্ষার্থী লেখাপড়া করতে পারেনি। কিন্তু বর্তমান সরকার বছরের প্রথম দিনেই শিক্ষার্থীদের হাতে হাতে নতুন বই তুলে দিচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে হবিগঞ্জের শিক্ষাক্ষেত্রে বৈপ্লবিক উন্নয়ন করেছি। তবে এ উন্নয়নই যথেষ্ট নয়; যুব সমাজের সুশিক্ষা নিশ্চিতে অভিভাবকদেরও যত্নশীল হওয়া প্রয়োজন। তাহলেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার মহতী উদ্যোগ সফল হবে।
তিনি বলেন, জনগণের সুবিধা নিশ্চিতে আমরা দিনরাত পরিশ্রম করি। কিন্তু নির্বাচন আসলেই একদল মানুষ শুধু ভোটের জন্য মানুষের বাড়ি বাড়ি আসে। ধর্মীয় অনুভূতিকে ব্যবহার করতে চায়। এরা নানাভাবে ষড়যন্ত্রের জাল বুনে। এলাকার উন্নয়নের স্বার্থে এই ষড়যন্ত্রকারীদের ব্যাপারে সতর্কতা অবলম্বন করুণ। এ সময় সামনের দিনগুলোতে সকলেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র পক্ষে আছেন কি না জানতে চাইলে; তারা হাত তুলে এমপি আবু জাহিরকে সমর্থন জানিয়েছেন।
শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের মাধ্যমে ৭৫ লাখ টাকায় বামকান্দি আদর্শ উচ্চ বিদ্যালয়ের চার তলা ভিত বিশিষ্ট এক তলা ভবন নির্মাণ করে দিয়েছেন এমপি আবু জাহির। ভবন পেয়ে শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী আনন্দিত। তারা সংসদ সদস্যের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করে এ উন্নয়নের ধারা অব্যাহত রাখার দাবি জানিয়েছেন। অনুষ্ঠানে বক্তৃতার শেষ পর্যায়ে ভবনটিকে শিগগির ৪ তলা সম্পন্ন করে দেয়ার আশ্বাসও দিয়েছেন।
বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুল হকের সভাপতিত্বে ও প্রধান শিক্ষক মোহন লাল গোপের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বানিয়াচং উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আমির হোসেন মাস্টার, লোকড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আক্রাম আলী, সদর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদ সদস্য আব্দুল মুকিত এবং লোকড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফরহাদ আহমেদ আব্বাস।
এছাড়াও উপস্থিত ছিলেন বিশিষ্ট মুরুব্বী হাজী আব্দুন নূর, হাজী জজ মিয়া, আব্দুল হক, জাহেদুল ইসলাম, হাজী রফিক মিয়া, কাজল আহমেদ, কয়সর আহমেদ শামীম, ফরিদ মিয়া, ফেরদৌস মিয়া মেম্বার, সৈয়দুজ্জামান, জেলা ছাত্রলীগ নেতা সাদিকুর রহমান মুকুল, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ইউপি সদস্য রফিক মিয়া, সাধারণ সম্পাদক ও ইউপি সদস্য আহাম্মদ আলী, ইউপি সদস্য আল সিজিল, আব্দুন নূর জাহির, হুসনা আরা খাতুন, জোসনা বেগম, ঝরণা বেগম, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী সুজাত প্রমুখ।


     এই বিভাগের আরো খবর