,

শায়েস্তাগঞ্জে বিদ্রোহী প্রার্থীদের কারণে ডুবল নৌকা, পৌরসভার মেয়র হলেন বিএনপির অলি

সংবাদদাতা ॥ শায়েস্তাগঞ্জে পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থীর ভরাডুবি হয়েছে। তিনজন বিদ্রোহী প্রার্থী থাকায় ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করা ফরিদ আহমেদ অলি সহজেই ৯০০ ভোটের ব্যবধানে জয়লাভ করেছেন। তিনি ৪ হাজার ৪১ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ প্রার্থী মাসুদউজ্জামান মাসুক পেয়েছেন ৩ হাজার ১৪১ ভোট। আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী বর্তমান মেয়র মো. ছালেক মিয়া নারিকেল গাছ প্রতীকে পেয়েছেন ২ হাজার ৫৯৯ ভোট, বিদ্রোহী প্রার্থী ফজল উদ্দিন তালুকদার চামচ মার্কা নিয়ে পেয়েছেন ১ হাজার ৫১০ ভোট, মো. আবুল কাসেম জগ মার্কা নিয়ে ভোট পেয়েছেন ১ হাজার ৪৩০ ভোট ও স্বতন্ত্র প্রার্থী ইমদাদুল ইসলাম মোবাইল ফোন প্রতীকে ভোট পেয়েছেন ৫২২ ভোট।
ফলাফল ঘোষণা করেন জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ সাদেকুল ইসলাম।
এর আগে গতকাল সোমবার সকাল ৮টা থেকে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) শায়েস্তাগঞ্জ পৌরসভায় ভোটগ্রহণ শুরু হয়। বিকেল ৪টার মধ্যে ভোটগ্রহণ শেষ হওয়ার কথা থাকলেও ভোটার উপস্থিতি বেশি থাকার কারণে অনেক কেন্দ্রে ভোট হয়েছে প্রায় সাড়ে ৫টা পর্যন্ত।
পৌরসভায় মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করেন ৬ জন। ৯টি ওয়ার্ডের ৪৬টি কক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। মোট ভোটার সংখ্যা ১৮ হাজার ৩৫ জন। এরমধ্যে ভোট পড়েছে ১৩ হাজার ২৪৩টি। বাতিল হয়েছে ৪৪টি।জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ সাদেকুল ইসলাম জানান, নির্বাচনে বেসরকারিভাবে এমএফ আহমেদ অলিকে মেয়র পদে নির্বাচিত ঘোষণা করা হয়েছে। এছাড়া সাধারণ কাউন্সিলর পদে ৯ ও নারী কাউন্সিলর পদে ৩ জনকে নির্বাচিত ঘোষণা করা হবে।


     এই বিভাগের আরো খবর