,

সমাজের রোগ-ব্যধি সাড়াতে বাহুবলের ইউনিয়ন পর্যায়ে “এএসপি’র চেম্বার” চালু

মনিরুল ইসলাম শামিম ॥ চেম্বার বলতে সহজেই মানুষজন ডাক্তার কিংবা আইনজীবিদের পরামর্শ কেন্দ্রকে ধরে নেয়। বিশেষজ্ঞ ডাক্তার বা আইনজীবিরা তাদের নিজ নিজ চেম্বার খোলে রোগিদের চিকিৎসা সেবা অথবা আইনি পরামর্শ দিয়ে থাকেন। কিন্তু এবার প্রান্তিক অঞ্চলের মানুষের অভিযোগ সম্পর্কে জানতে এবং তাৎণিক পুলিশি সেবা প্রদান করার লক্ষে বাহুবল সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার পারভেজ আলম চৌধুরী উপজেলার প্রতিটি ইউনিয়নে একটি করে “এএসপি’র চেম্বার” স্থাপন করছেন। এখন থেকে তিনি প্রতিটি ইউনিয়নে স্থাপিত এএসপি’র চেম্বারে সপ্তাহে একদিন অফিস করবেন। সেখানে তিনি প্রান্তিক অঞ্চলের মানুষের অভিযোগ শুনে আইনি পরামর্শ দিবেন এবং প্রয়োজনে তাৎক্ষনিক ব্যবস্থা গ্রহণ করবেন। তিনি গতকাল রবিবার দুপুরে বাহুবল উপজেলার মিরপুর ইউনিয়ন বিট পুলিশিং কেন্দ্রে “এএসপি’র চেম্বার” এর আনুষ্ঠানিক যাত্রা শুরু করেন। এ উপলক্ষে মিরপুর ইউনিয়ন কমপ্লেক্সে এক আলোচনা সভার আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাহুবল সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার ও এএসপি’র চেম্বারের উদ্ভাবক পারভেজ আলম চৌধুরী।
প্রধান অতিথির বক্তব্যকালে তিনি বলেন, প্রান্তিক অঞ্চলের সহজ-সরল মানুষজনের মনের অভিযোগগুলো শুনতেই আমার নতুন এই প্রয়াস। যারা থানায় উপস্থিত হয়ে অভিযোগ করতে ইতস্তবোধ করেন বা ভয় পান তাদেরকে আইনী পরামর্শ ও সহযোগিতা করতেই ইউনিয়ন পর্যায়ে এএসপি’র চেম্বার স্থাপন করার উদ্যোগ নিয়েছি। এখানে সহজ উপায়ে গরিব ও অসহায় মানুষজন আমার কাছে আসতে পারবেন এবং তাদের মনের দুঃখের কথাগুলো বলতে পারবেন। তিনি সপ্তাহে একদিন একটি করে ইউনিয়নে অফিস করবেন বলেও জানান।
মিরপুর ইউনিয়নের চেয়ারম্যান সাইফুদ্দিন লিয়াকতের সভাপতিত্বে ও মিরপুর বিট পুলিশিং কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত অফিসার ফুয়াদ আলমের পরিচালনায় বক্তব্য রাখেন বাহুবল কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি মোঃ আসকার আলী, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ইউপি সদস্য আব্দুল কদ্দুছ, উপজেলা যুবলীগের আহ্বায়ক আব্দুল গফফার মিল্লাদ, বাহুবল মডেল প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক এম. শামছুদ্দিন, ইউপি সদস্য শামীম আহমেদ, মোতাব্বির হোসেন, এসআই তোফায়েল আহমেদ, এএসআই সাহিদুল হক, মিঠুন প্রমুখ।


     এই বিভাগের আরো খবর