,

কুশিয়ারা সংগীতালয়ের উদ্বোধন মতবিনিময় সভা অনুষ্ঠিত

বদরুল আলম চৌধুরী : শুদ্ধ ও সুস্থ ধারার সংগীত চর্চার লক্ষ্য নিয়ে কুশিয়ারা সংগীতালয়ের শুভ উদ্বোধন ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
গত ৩ জানুয়ারি রবিবার হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার কসবা বাজার কার্যালয়ে ও কসবা যুব সমাজের উদ্যোগে কুশিয়ারা সংগীতালয়ের উদ্বোধন ও মতবিনিময় অনুষ্ঠিত হয়।
কুশিয়ারা সংগীতালয়ের প্রতিষ্ঠাতা বিশিষ্ট গীতিকবি ও সুরকার এনামুল হক আখলি (এনাম) এর সার্বিক সহযোগিতায় ও ইনাতগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বদরুল আলমের সভাপতিত্বে ও রুবেল আহমদের সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, ৪নং দীঘলবাক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সাঈদ এওলা মিয়া।
বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, বাংলাদেশে বেতারের তালিকা ভুক্ত গীতিকার অচিন্ত আচার্য, সমাজ সেবক আব্দুল বারিক (রনি), নবীগঞ্জ প্রেসক্লাবে সাবেক সাধারণ সম্পাদক সাংবাদিক রাকিল হোসেন,গীতিকার ও সাংবাদিক এম এ মুজিবুর রহমান, ৫ ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি শাহ আলম বুলবুল (দুলুর), শাহ মোস্তফা বাউল শিল্পী গোষ্ঠীর সভাপতি শেখ জাহাঙ্গীর, সামাজিক ব্যাক্তিত্ব ও চেয়ারম্যান প্রার্থী আছাবুর রহমান জীবন, মায়া ফাউন্ডেশনের চেয়ারম্যান ও ব্যবসায়ী নোমান হোসাইন, গীতিকবি ও সাংবাদিক বদরুল আলম চৌধুরী প্রমুখ।
এ সময় আরও উপস্থিত ছিলেন, জাহির উদ্দিন, আমির হোসেন, সংগীতশিল্পী আহিদ আলী,শিল্পী চেরাগ আলী,শিল্পী এস এম শিপন, শিবলু রানা,একবার আহমদ,নূর আহমদ ,জুনেদ আহমদ,জুবেল আহমদ,জুয়েল আহমদ,আহমদ কবির,সুহেল আহমদ, গীতিকার শাহজাহান রমজান, গীতিকার কাইদ আহমদ, স্বপন চৌধুরী প্রমুখ।
উক্ত অনুষ্ঠানে বক্তারা বলেন,শুদ্ধ ও সুস্থ সংগীত চর্চার কোন বিকল্প নেই। সংগীত বাঙালিদের জীবনের সাথে অঙ্গে অঙ্গে মিশে রয়েছে ।এটাকে সটিক ভাবে লালন ও ধারণ করতে হবে। কোন ভাবে যেন এর বিকৃতি না ঘটে। কোন ধরনের অসামাজিকতা যেন রপ্ত করা না তাহলে সুফল বয়ে আনবে না।
বক্তারা আরও বলেন,বর্তমান করোনা পরিস্থিতিতে শিল্পী ও তাদের পরিবারের যে অবস্থা রয়েছে সেটা কেউ অনুধাবন করেনা ও খোজ রাখেনা। দীর্ঘদিন থেকে শিল্পীরা গান বাজনা থেকে বিরত। তাদের পরিবার সন্তানাদি নিয়ে চরম বিপাকে পরেছেন। গান বন্ধ কষ্টে দিন যাচ্ছে। শিল্পী ও তাদের পরিবার বাঁচাতে সরকার যেন একটু সদয় হোন ।এবং বিভিন্ন মাজার মঞ্জিলে সিমিত আকার হলেও গান করা সুযোগ করে দিন। তারা অন্ততপক্ষে খেয়ে পড়ে বাঁচতে পারবে। বাংলাদেশ সরকারে মননীয় প্রধানমন্ত্রীর কাছে তারা এ আবেদন জানান।
উক্ত মতবিনিময় সভায় সিলেট, হবিগঞ্জ, মৌলভীবাজার থেকে সংগীত প্রিয় লেখক, গীতিকবি, শিল্পী, যন্ত্রশিল্পীসহ সর্বস্তরের মানুষ উপস্থিত ছিলেন।


     এই বিভাগের আরো খবর