,

চুনারুঘাট পৌরসভার নতুন মেয়র আওয়ামী লীগের রুবেল, হবিগঞ্জে পৌরসভা নির্বাচনে প্রথম জয়ের দেখা আওয়ামীলীগের

সংবাদদাতা ॥ চুনারুঘাট পৌর নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সাইফুল আলম রুবেল নৌকা প্রতীক নিয়ে বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন। ১৬ বছর পর আওয়ামী লীগের এই প্রথম কোনো নেতা মেয়র পদে নির্বাচিত হলেন। উপজেলা সূত্রে জানা যায়, প্রতিষ্ঠার পর থেকে বিগত সব কয়টি পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী বিএনপির প্রার্থীর কাছে পরাজিত হয়েছেন। সর্বশেষ ২০১৫ সালের নির্বাচনে বিএনপি প্রার্থী নাজিম উদ্দিন শামছুর কাছে ১৪ ভোটে হেরেছিলেন আওয়ামী লীগের সাইফুল আলম রুবেল। এবার বিএনপির সেই প্রার্থীকেই বিপুল ভোটের ব্যবধানে পরাজিত করে মেয়র নির্বাচিত হলেন তিনি। বিএনপির নাজিম উদ্দিন শামছুর চেয়ে তিন হাজার ২০৭ ভােট বেশি পেয়ে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের সাইফুল আলম রুবেল। একই সঙ্গে এই জয়ের মাধ্যমে হবিগঞ্জের চারটি পৌরসভা নির্বাচনে প্রথম জয়ের দেখা পেলা আওয়ামী লীগ। এর আগে প্রথম ও দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত শায়েস্তাগঞ্জ, নবীগঞ্জ
ও মাধবপুর পৌরসভায় বিএনপি প্রার্থীদের কাছে হারতে হয়েছে আওয়ামী লীগকে। গতকাল রোববার রাতে সাড়ে ৮টার দিকে বেসরকারিভাবে নির্বাচনের ফলাফল ঘােষণা করেন জেলা নির্বাচন কর্মকর্তা সাদেকুল ইসলাম।
তিনি জানান, আওয়ামী লীগ প্রার্থী সাইফুল আলম রুবেল নৌকা প্রতীকে ভােট পেয়েছেন ৬ হাজার ৭৮২। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থী নাজিম উদ্দিন শামছু পেয়েছেন ৩ হাজার ৫৭৫ ভােট। ফলে তিন হাজার ২০৭ ভােট বেশি পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন সাইফুল আলম রুবেল।
এর আগে সকাল ৮টা থেকে ভােটগ্রহণ শুরু হয়ে একটানা চলে বিকেল ৪টা পর্যন্ত। ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। একটি অপ্রীতিকর ঘটনা বাদে শান্তিপূর্ণভাবেই ভোট হয়।


     এই বিভাগের আরো খবর