,

লাখাইয়ে লকডাউন প্রতিপালন নিশ্চিত করতে প্রশাসনের অভিযান

ভ্রাম্যমান আদালতে ২ জনকে অর্থদণ্ড

সূর্য্য রায় : গতকাল বৃহস্পতিবার ১৫ এপিল  লাখাই উপজেলার কালাউক, বামৈ ও বুল্লা বাজারে মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়েছে। মোড়ামুরি বলবদ্র সেতুর উপর ও করাপে বসানো হয়েছে চেকপোস্ট।  উপজেলার বিভিন্ন বাজারে রয়েছে পুলিশের অভিযান।
জানা যায়, সরকারের বেঁধে দেয়া লকডাউনের প্রথম দিন থেকে   অধিকাংশ দোকানপাট বন্ধ রয়েছে গণপরিবহন বন্ধ থাকায় জরুরী প্রয়োজনে   বাইক, অটোরিক্সায় টমটম  যাত্রীরা যাতায়াত করছে স্বাস্থ্য বিধি মেনে। অন্য দিনের তুলনায় সাধারণ মানুষকে বাহিরে কম দেখা গেছে। লাখাই  প্রশাসনের পক্ষ থেকেও নেয়া হয়েছে নানা পদক্ষেপ। বর্তমানে করোনা সংক্রমণের প্রকোপ  বৃদ্ধি পাওয়ায় এবং প্রধানমন্ত্রীর কার্যালয় ও মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনা মোতাবেক পথচারীদের মাস্ক পড়তে উদ্বুদ্ধ করা, দোকানদার কে  মাস্ক পড়ে ও সরকারের  নির্দেশনা মান্য করে শুধুমাত্র পরিপত্রে উল্লেখিত দোকান ব্যবসা নির্দিষ্ট সময়ের জন্য পরিচালনা ও চলাফেরা করার জন্য উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্হানে মাইকিং করে নির্দেশনা প্রদান করা হয়েছে। মাস্ক পড়ুন ও সরকারি নির্দেশনা মান্য করুন,  করোনা প্রতিহত করুন এই বিষয়টি সকলকে বার বার অবহিত  করা হচ্ছে। এ বিষয়ে সংক্রামক রোগ প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল আইন, ২০১৮ এর আলোকে দুই  টি মামলায় দুই  জনকে ২৩০ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া বুল্লা বাজারে রমজান উপলক্ষ্যে বিভিন্ন পণ্যাদির দ্রব্যমূল্য বৃদ্ধি করা হচ্ছে কি না বা কোন সিন্ডিকেট করা হচ্ছে কি না সে বিষয়ে নিবিড়ভাবে বাজার মনিটরিং করা হয়েছে। পেঁয়াজ ৩৫ টাকা, আলু ২০ টাকা), পোল্ট্রি মুরগী ১৩৫ টাকা ও অন্যান্য পণ্যের আজকের খুচরা মূল্য ব্যবসায়ীদের ক্রয়কৃত ভাউচার এর সাথে যাচাই বাছাই করা হয়েছে। দ্রব্যমূল্য স্বাভাবিক আছে মর্মে প্রমান হওয়ায়  এ বিষয় কোন জরিমানা   হয়নি। আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে এই ধরণের অভিযান অব্যাহত থাকবে জানিয়েছেন লাখাই উপজেলা প্রশাসন   ।
অভিযান পরিচালনা করেন    সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, মোঃ ইয়াছিন আরাফাত রানা   । অভিযানে সহযোগিতা করেন এস আই মোঃ রফিকুল ইসলাম এর নের্তৃত্বে লাখাই থানা এর একদল পুলিশ সদস্য ও স্থানীয় জনসাধারণ।


     এই বিভাগের আরো খবর