,

শায়েস্তাগঞ্জে ভ্রাম্যমান আদালতে ৩৯টি মামলায় ২৫ হাজার টাকা জরিমানা

আর এইচ শাহিন : করোনাভাইরাসের সংক্রমণ রোধে সারাদেশে ৭ দিনের কঠোর লকডাউন ঘোষণা করেছে সরকার। লকডাউন কার্যকর করতে সক্রিয়ভাবে মাঠে আছে শায়েস্তাগঞ্জ উপজেলা প্রশাসন ও আইনশৃংখলা বাহিনীর সদস্যরা। এরই ধারাবাহিকতায় শায়েস্তাগঞ্জে স্বাস্থবিধি না মানা, মাস্ক পরিধান না করা, সড়ক পরিবহন আইন লঙ্ঘন করা এবং নির্ধারিত সময়ের পরে দোকান খোলা রাখার অভিযোগে মোট ২৩ টি মামলায় ১৪ হাজার ৪ শ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।
গতকাল বৃহস্পতিবার দুপর ২ টা থেকে বিকাল সাড়ে ৪ টা পর্যন্ত  শায়েস্তাগঞ্জ উপজেলার দাউদনগর বাজার, ড্রাইভার বাজার, ও পুরান বাজার এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এসব জরিমানা আদায় করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও  ভ্রাম্যমান আদালতের বিচারক মোঃ মিনহাজুল ইসলাম। এছাড়াও বুধবারও ভ্রাম্যমান আদালত উপজেলার বিভিন্ন বাজারে অভিযান চালিয়ে ১৬ টি মামলায় ১১ হাজার ১ শ টাকা জরিমানা করে। বুধ ও বৃহস্পতিবার দুইদিনে ৩৯ টি মামলায় ২৫ হাজার ৫ শ টাকা জরিমানা আদায় করা হয়েছে।
এ বিষয়ে শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মিনহাজুল ইসলাম জানান, করোনাভাইরাসের সংক্রমণ রোধে মাস্ক পরিধানের কোন বিকল্প নাই। সরকারি নিষেধাজ্ঞা অমান্য করলেই জরিমানা গুনতে হবে।
অভিযানে সার্বিক সহযোগিতা করেন র‍্যাব-৯ শায়েস্তাগঞ্জ সিপিসি-১ এর একটি টিম ও  শায়েস্তাগঞ্জ থানা পুলিশের একটি টিম।


     এই বিভাগের আরো খবর