,

আবারও যখন লাখপতি ঈদ আনন্দ তখন দ্বিগুন

জাবেদ তালুকদার (হবিগঞ্জ থেকে ফিরে) : একজন সফল নারী উদ্যোক্তা হিসেবেই পরিচিত হবিগঞ্জের জেসি রহমান। অনলাইনে হোমমেইড ফুড (বাড়িতে খাবার বানিয়ে তা ডেলিভারি ম্যান দিয়ে বিক্রি) নিয়ে কাজ করে মাত্র ৬ মাসেই প্রায় ২লক্ষ টাকার খাবার বিক্রি করেছেন তিনি। এর আগে মাত্র আড়াই মাসেই লাখ টাকার খাবার ডেলিভারি দিয়েছিলেন। আশ্চর্যজনক বিষয় হচ্ছে এবার ঈদের দিনে তার ২লাখ টাকার সেল পূর্ন করেছেন তিনি।
এই উদ্যোক্তার সাথে দৈনিক হবিগঞ্জ সময়ের স্টাফ রিপোর্টার জাবেদ তালুকদারের কথা হলে তিনি বলেন, ঈদ মানেই খুশি, ঈদ মানেই আনন্দ আর এই খুশিটা দিগুন হয় যখন নিজের উদ্যোক্তা জীবনে এমন একটি সাফল্য অর্জিত হয়। তাছাড়া আমার জন্য এটি অনেক বড় একটি অর্জন। কারন আমি কোন প্রকার হেল্পিং হ্যান্ড ছাড়া একাই রান্না করি, কাস্টমার ম্যানেজ করি, অর্ডার নিয়ে কথা বলি এবং ছোট দুই ছেলেসহ পরিবারকেও ম্যানেজ করতে হয়। “জেসিস কিচেন হবিগঞ্জ” এর প্রতি আমার কাস্টমারদের ভালোবাসা ও বিশ্বাসের জন্যই আমার এমন পক্ষে এমন অর্জন সম্ভব হয়েছে। আমার এই দুই-লাখ টাকার সেলের কৃতিত্বটা শুধু আমার নয়। আমার পরিবারের সাপোর্ট ও কয়েকজন বিশেষ শুভাকাংখীরাও এই কৃতিত্বের দাবিদার। সেই সাথে আমার রিপিট কাস্টমাররাও আমার কাছে অনেক গুরুত্বপূর্ণ।
আগামী ৬ মাসে নিজেকে কোন পর্যায়ে নিয়ে যেতে চান? প্রতিবেদকের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমার উদ্যোক্তা জীবন শুরুর ছয় মাস হয়েছে। এই ঈদুল ফিতরের দিনেই আমার দুই লাখ টাকার সেল সম্পন্ন হলো। আমি আগামী ছয় মাসের মধ্যে নিজেকে কোন পর্যায়ে নিয়ে যাব কিংবা পৌঁছাবো তেমন পরিকল্পনা যদি বলি তাহলে বলবো আমার কাস্টমারদের অস্থা ও ভালোবাসার উপরেই এটা নির্ভর করছে। আমার ক্রেতারাই আমার ভবিষ্যৎ ছয় মাস। এজন্যই আপাতত গ্রাহকদের আস্থা ও বিশ্বস্ততা ধরে রাখার জন্য নিজের সেরাটা দিয়ে কাজ করাটাই আমার মূল লক্ষ্য।
কোন প্রোডাক্টটি তুলনামূলক বেশি বিক্রি হয়েছে? জানতে চাইলে তিনি বলেন, আমার প্রোডাক্টগুলো ধাপে ধাপে বৃদ্ধি পেয়েছে এবং ক্রেতারা একইভাবে মূল্যায়ন করেছে। আমি যখন উদ্যোক্তা হিসেবে যাত্রা শুরু করি তখন আমার সিগনেচার প্রোডাক্ট ছিলো কেক। তারপর গ্রাহকদের চাহিদা অনুযায়ী ক্রমে ক্রমে আরও কয়েকটি আইটেম যোগ করেছি। বেশি বিক্রির দিক দিয়ে বিবেচনা করলে আমার সিগনেচার প্রোডাক্ট কেক-ই বেশি বিক্রি হয়েছে। তবে এভারেজে সব প্রোডাক্টই সমানভাবে বিক্রি হয়েছে।


     এই বিভাগের আরো খবর