,

নবীগঞ্জে সাবেক এমপির ফিশারী থেকে পাহাড়াদারের লাশ উদ্ধার

হত্যা না আত্নহত্যা এ নিয়ে ধুম্রজাল

স্টাফ রিপোর্টার : নবীগঞ্জ-বাহুবল আসনের সাবেক এমপি জাতীয়পার্টির ভাইস প্রেসিডেন্ট এম.এ. মুনিম চৌধুরী বাবু’র মালিকাধীন ফিশারী গুঙ্গিয়াজুড়ি হাওর এলাকা থেকে মঙ্গলবার (২০ জুলাই) বিকালে জাহাঙ্গীর মিয়া (৩৫) নামের এক ব্যক্তির মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। উক্ত জাহাঙ্গীর প্রায় ৩ মাস যাবৎ সাবেক এমপির ফিশারীতে পাহাড়াদার হিসেবে কাজ করে আসছে। এটা হত্যা না আত্মহত্যা এনিয়ে ধুম্রজালের সৃষ্টি হয়েছে। নিহত স্বজনরা এটা পরিকল্পিত হত্যাকান্ড বলে দাবী করেছেন।
সুত্রে জানাযায়, নবীগঞ্জ-বাহুবলের সাবেক এমপি এমএ মুনিম চৌধুরী বাবু’র মালিকাধীন ফিশারীতে কুর্শি ইউপির আব্দুল মতিনের ছেলে জাহাঙ্গীর মিয়া কাজ করতো। সে ওই ফিশারীর পাড়ে সফিক মিয়ার একটি ঘরে বসবাস করে আসছিল। সাবেক এমপি মুনিম চৌধুরী বাবু তাহার ফিশারী রক্ষনাবেক্ষনের কাজে নিয়োজিত পাহাড়াদারদের জন্য একটি ঘর নির্মাণ করেন। দোয়া-মিলাদ পড়ে সেই ঘরটি উদ্বোধনের অপেক্ষায়। ফিশারীর পাহাড়াদার জাহাঙ্গীর মিয়া ঈদের আগের দিন বাড়িতে আসার জন্য ছুটি নেন দু’দিন আগে। তার পরিবর্তে মঙ্গলবার সকালে লাল মিয়া নামে অপর কর্মচারী ফিশারীতে যাওয়ার পরই বাড়ি আসবে জাহাঙ্গীর। কিন্তু মঙ্গলবার সকালে জাহ্ঙ্গীরের মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়। লাল মিয়া লেবুর ছাড়া নিয়ে বেলা ৩ টায় বাউসা ইউপির গুঙ্গিয়াজুড়ি হাওরে সাবেক এমপির ফিশারীতে যান। তিনি সফিক মিয়ার ঘর তালা বদ্ধ দেখে চলে যান নতুন ঘরে। সেখানে গিয়ে জাহাঙ্গীরের ঝুলন্ত মৃতদেহ দেখতে পেয়ে চিৎকার শুরু করেন। নির্ঝন স্থানে কেউ তার চিৎকার শুনতে পায়নি। ঘটনাটি তার মালিক সাবেক এমপি মুনিম চৌধুরী বাবু’কে জানান। খবর পেয়ে নবীগঞ্জ থানার অফিসার ইনর্চাজ ডালিম আহমদের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থল যান। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন বাহুবলের সার্কেল এসপি আবুল খায়ের। পুলিশ মৃত জাহাঙ্গীরের পাশে তার ব্যবহৃত মোবাইল ফোন উদ্ধার করে। পরে বিবস্ত্র জাহাঙ্গীরের মৃতদেহ’র ছুরতহাল তৈরী করে হবিগঞ্জ মর্গে প্রেরন করেছেন। এ ঘটনাটি মৃতের পরিবার একটি পরিকল্পিত হত্যাকান্ড বলে দাবী করেছেন। বাহুবল সার্কেল এসপি আবুল খায়ের বলেন, প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে এটা আত্মহত্যা। তবে ময়নাতদন্ত রিপোর্ট আসার পর মুল কারন জানাযাবে।
এ ব্যাপারে সাবেক এমপি মুনিম চৌধূরী বলেন, পরিবারের দাবী তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে, সে কোন প্রকার হতাশঅগ্রস্থ ছিল না। স্বাভাবিক জীবনযাপনই করছিল। আইনশৃংখলা বাহিনী সুষ্টু তদন্ত সাপেক্ষে বিষয়টির সত্য ঘটনা বেরিয়ে আসবে বলে আমি দৃঢ় বিশ্বাস করি।


     এই বিভাগের আরো খবর