,

বানিয়াচংয়ে দেশীয় প্রজাতির ২লাখ পোনা মাছ অবমুক্ত

এস এম খোকন, বানিয়াচং : বানিয়াচংয়ে দেশীয় প্রজাতির ২ লাখ পোনা মাছ উন্মুক্ত জলাশয়ে অবমুক্ত করা হয়েছে। আজ (২৩ মে) সোমবার বিকালে উপজেলা সদরের আদর্শ বাজার নৌকাঘাট এলাকায় উন্মুক্ত জলাশয়ে শোল, গজার ও টাকি মাছের পোনা অবমুক্ত করেন বানিয়াচং সিনিয়র উপজেলা মৎস্য অফিসার মোঃ নুরুল ইকরাম। এসময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন বানিয়াচং উপজেলা প্রেসক্লাব সভাপতি এস এম খোকন, উপজেলা মৎস্য সম্পসারণ অফিসার মোঃ কামরুজ্জামান, ক্ষেত্র সহকারী শাহ জুুবেদ আলীসহ স্থানীয় লোকজন।
মৎস্য অফিন সূত্রে জানা যায়, এক শ্রেণীর অসাধু মৎস্য ব্যবসায়ীরা হাওড় থেকে পোনা মাছ ধরে বাজারে বিক্রি করে আসছিল। খবর পেয়ে মৎস্য অফিসার অত্র বাজারে অভিযান পরিচালনা করলে স্থানীয় মৎস্যজীবি পোনা মাছ রেখে পালিয়ে যায়। পবে ঐ পোনা মাছ গুলো জব্দ করে উন্মুক্ত জলাশয়ে অবমুক্ত করা হয়।
এসময় বাজারে উপস্থিত স্থানীয় লোকজনের উদ্দেশ্যে বানিয়াচং সিনিয়র উপজেলা মৎস্য অফিসার মোঃ নুরুল ইকরাম বলেন, সরকার ইতিমধ্যে স্থানীয় দেশীয় প্রজাতির মাছ রক্ষায় বিভিন্ন আইন প্রণয়ন করেছে। আইন অনুযায়ী পোনামাছ, ধরা, ক্রয়, বিক্রয় ও খাওয়া দন্ডনীয়। এসময় তিনি দেশীয় প্রজাতির মাছ রক্ষা করতে পোনা মাছ ধরা থেকে বিরত থাকার আহবান জানান।

     এই বিভাগের আরো খবর