,

নারী নির্যাতন মামলা থেকে অব্যাহতি পেলেন নবীগঞ্জের ৫  সাংবাদিকসহ ৬ জন 

সংবাদদাতা : হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার বহুরূপী রহস্যময় নারী ফরজুন আক্তার মনি কর্তৃক নারী নির্যাতন মামলা খারিজ করে মামলা থেকে পাঁচ সাংবাদিকসহ ৬ জনকে অব্যাহতি দিয়েছেন আদালত। বুধবার (১৫ জুন) দুপুরে হবিগঞ্জের নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল-৩ বিচারক হালিম উল্লাহ চৌধুরীর বিচারিক আদালতে  ফরজুন আক্তার মনি কর্তৃক দায়েরকৃত মামলা থেকে দৈনিক সমকালের নবীগঞ্জ প্রতিনিধি ও নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি এমএ আহমদ আজাদ, নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সহ সভাপতি শাহ্ সুলতান আহমেদ,সাবেক সহসভাপতি  এম মুজিবুর রহমান, দৈনিক কালের কন্ঠের নবীগঞ্জ প্রতিনিধি মোঃ আলমগীর মিয়া , চ্যানেল এস,এর প্রতিনিধি বুলবুল আহমেদ ও কলেজ ছাত্র সাকির আহমেদকে উক্ত নারী নির্যাতন  মামলা থেকে অব্যাহতি দেয়া হয়।
জানা যায়, ২০২০ সালের (২ এপ্রিল) উপজেলার আউশকান্দি ইউপি চেয়ারম্যান মহিবুর রহমান হারুনের নেতৃত্বে সাংবাদিক শাহ সুলতানের ওপর সন্ত্রাসী  হামলা করা হয়। এর আগে করোনা পরিস্থিতিতে ত্রাণ বিতরণ নিয়ে চেয়ারম্যানের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ করেছিলেন সাংবাদিক সুলতান, এ সংক্রান্ত সংবাদ দিলে ঐ চেয়ারম্যান ক্ষিপ্ত হন। এরই জের ধরেই ঐ চেয়ারম্যানের মালিকাধিন হাসপাতালে রহস্যময় নারী ফরজুন আক্তার মনির শ্লীলতাহানিসহ নারী নির্যাতন, অপহরণের চেষ্টা ও চুরির অভিযোগে ৫ সাংবাদিক সহ ৬ জনের বিরুদ্ধে মামলা করেন । আলোচিত ঐ মামলা নিয়ে তোলপাড় সৃষ্টি  হয়।মামলার মানিত অনেক  স্বাক্ষী কোর্টে হলফনামায়  ঐ মামলাটি মিথ্যা বলে দাবি তুলেন। এরই  প্রেক্ষিতে দীর্ঘ শুনানি শেষে  ১৫ জুন (বুধবার)  জামিনে থাকা আসামীদের উপস্থিতিতে মামলার শোনানি অনুষ্ঠিত হয়। উভয় পক্ষের আইনজীবির ব্ক্তব্য শোনে বিজ্ঞ আদালত মামলাটির মধ্যে নারী নির্যাতনের কোনো  উপাদান না থাকার সব আসামীকে বেখসুর খালাস প্রদান করে মামলা থেকে তাদেরকে অব্যাহতি প্রদান করেন। এসময় রাষ্ট্র পক্ষে উপস্থিত ছিলেন স্পেশাল পিপি মোঃ মোস্তফা আলী আসামী পক্ষে শোনানী করেন হবিগঞ্জ জেলা বারের সাবেক সভাপতি বদরুল মিয়া বদরু ও সিনিয়র সাংবাদিক শাহ ফখরুজ্জামান ,এড. এম,এ মজিদ প্রমুখ।
উল্লেখ্যঃ উক্ত মামলার বাদীনি কর্তৃক নবীগঞ্জে সাংবাদিক সহ বিভিন্ন শ্রেণী পেশার সাধারণ মানুষকে দীর্ঘ বছর ধরে মিথ্যা বানোয়াট সাজানো মামলা করে হয়রানি করে আসছেন৷ এই মামলাবাজ মনি সম্প্রতি একটি মামলায় দীর্ঘদিন হাজতবাস শেষে জামিনে মুক্তি পেয়ে আবারো বেপরোয়া হয়ে উঠেছেন, এ বিষয়ে সে আদালতকে উদ্দেশ্য করেও তার ফেইসবুক আইডিতে আদালতকে  অবমাননাকর পোস্ট করেছে৷ এদিকে উক্ত মামলা থেকে অব্যাহতি প্রাপ্ত সাংবাদিকেরা বলেন আমরা বিজ্ঞ আদালতের মাধ্যমে ন্যায় বিচার পেয়ে অনেক  খুশি হয়েছি,এজন্য বিজ্ঞ আদালতের নিকট কৃতজ্ঞতা জ্ঞাপণ করেন৷


     এই বিভাগের আরো খবর