,

তুর্র্কি থেকে গ্রিসে প্রবেশকালে দুর্ঘটনায় রাণীগঞ্জের কওছর মেম্বার নিহত

মতিউর রহমান মুন্না, এথেন্স (গ্রিস) থেকে : তুর্র্কি থেকে ইউরোপের দেশ গ্রিসে প্রবেশকালে সড়ক দুর্ঘটনায় একজন বাংলাদেশি অভিবাসী নিহত হয়েছেন। গ্রিসের আলেকজান্দ্রোপলি দিয়ে প্রাইভেট কারে অবৈধ অভিবাসী পরিবহনের সময় এ দুর্ঘটনা ঘটে। নিহত বাংলাদেশি ব্যক্তি সিলেটের সুনামগঞ্জ জেলার জগন্নাথপুরের রাণীগঞ্জ ইউনিয়ন পরিষদের সাবেক মেম্বার কওছর উদ্দিন বলে জানা গেছে। এছাড়াও আহত দুই বাংলাদেশি অভিবাসী পুলিশ হেফাজতে চিকিৎসাধীন আছেন।
জানা যায়, অবৈধভাবে গ্রিসে মোট ৪ জন বাংলাদেশি অভিবাসী নিয়ে এক চালক গাড়িটি নিয়ে আসার সময় অ্যারিস্টিনো-আন্থিয়া প্রাদেশিক সড়কে দুর্ঘটনাটি ঘটেছে। দ্রুত গতির গাড়িটি নিয়ন্ত্রন হারিয়ে সড়ক থেকে সরে গিয়ে একটি খালে পরে পানিতে ডুবে যায়। এতে একজন যাত্রী মারাত্মকভাবে আহত সহ চালক ও বাকি তিনজন যাত্রী আহত হন। পরে পুলিশ এসে ঘটনাস্থলে গিয়ে আহতদের আলেকজান্দ্রোপলির জেনারেল হাসপাতালে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক একজন কে মৃত বলে ঘোষণা করেন। পুলিশ সব অভিবাসীকে গ্রেফতার দেখিয়েছে। এছাড়া এদের মধ্যে চালককে মানবপাচারকারী হিসেবে গ্রেফতার করা হয়েছে।
এদিকে গ্রিস থেকে তুর্র্কি যাওয়ার পথে গত ২১ জুলাই থেকে নিখোঁজ ছিলেন সিলেটের সুনামগঞ্জ জেলার রাণীগঞ্জ উনিয়ন পরিষদের সাবেক মেম্বার কওছর উদ্দিন। ওই দুর্ঘটনার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে গেলে কওছর উদ্দিনের নিহতের বিষয়টি নিশ্চিত হন স্বজনরা।
এ ব্যাপারে গ্রিসের এথেন্সে অবস্থিত বাংলাদেশ দূতাবাসে যোগাযোগ করা হলে কওছর উদ্দিনের নিহতের বিষয়টি নিশ্চিত করেন দূতাবাসের প্রথম সচিব (শ্রম) বিশ্বজিত কুমার পাল।
তিনি বলেন, পরিবারের আবেদনের প্রেক্ষিতে লাশ দেশে পাঠানোর ব্যবস্থা করা হবে। এ ব্যাপারে বাংলাদেশ কমিউনিটি ইন গ্রিসের সঙ্গে যোগাযোগ করা হয়েছে।


     এই বিভাগের আরো খবর