,

সম্মানিত পাঠকবৃন্দের দৃষ্টি আকর্ষণ

সম্মানিত পাঠকবৃন্দ
‘আমাদের পিঠ দেয়ালে ঠেকে গেছে’, লেখাটি পড়েই হয়তো আপনারা একটা ধাক্কা খেয়েছেন। ভাবছেন আমাদের আবার কি হলো। আমরা নেহায়েত বিপদে পড়েই আপনাদের শরণাপন্ন হয়েছি।
সম্মানিত পাঠকবর্গ, আপনারা জানেন হবিগঞ্জ থেকে বেশ কয়েকটি দৈনিক পত্রিকা প্রকাশিত হচ্ছে। ছোট আকারের সাদাকালো এই পত্রিকাগুলো প্রকাশ করতে প্রত্যেক পত্রিকার প্রকাশককেই হিমশিম খেতে হচ্ছে। সাংবাদিকতা পেশাটা অনেকটা শখের পেশা। এ পেশায় জনকল্যাণকর কাজ করার ব্যাপক সুযোগ রয়েছে। আর এ কারণেই জনকল্যাণকর কাজে আত্মনিয়োগ, জনগণের কাছ থেকে ভালবাসা-সম্মান প্রাপ্তি ও সর্বোপরি অন্যায়-অবিচার অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে ভূমিকা রাখার দৃঢ় প্রত্যয়ে আমরা অলাভজনক এই পেশায় কাজ করছি। আমরা অত্যন্ত আনন্দিত যে, আমাদের দায়িত্ব পালনে আপনাদেরকে সবসময় পাশে পেয়েছি। আপনারা মাত্র ২ (দুই) টাকার বিনিময়ে প্রতিদিন স্থানীয় পত্রিকা পড়ছেন বলেই আমরা দায়িত্ব পালনে উৎসাহ পাচ্ছি। প্রতিদিন প্রকাশিত হচ্ছে অনেকগুলো স্থানীয় পত্রিকা। আপনাদের সহযোগিতায় হবিগঞ্জের উন্নয়নে এবং অন্যায়-অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে আমরা যথাসম্ভব ভূমিকা রাখতে পারছি। সেই সাথে স্থানীয় পত্রিকাগুলোর সাথে সম্পৃক্ত অনেকেরই কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হয়েছে।
সম্মানিত পাঠকবৃন্দ, আমরা অত্যন্ত দুঃখের সাথে জানাচ্ছি যে, বর্তমানে পত্রিকার উপকরণ কাগজ, ছাপাখানায় ব্যবহৃত মুদ্রণ উপকরণ, কম্পিউটারে ব্যবহৃত ট্রেসিং-সহ অন্যান্য সকল উপকরণের মূল্য মাত্রাতিরিক্ত বৃদ্ধি পাওয়ায় এখন প্রতিটি পত্রিকার প্রকাশনা খরচ দ্বিগুণ হয়ে গেছে। বর্তমানে প্রতিটি পত্রিকার মূল্য ২ (দুই) টাকা। আমাদের হকার ভাইয়েরা যারা আপনাদের কাছে পত্রিকা পৌঁছে দিচ্ছে তারা বিক্রয়মূল্য থেকে পাচ্ছে এক টাকা। আর পত্রিকার মালিকপক্ষ পাচ্ছে এক টাকা। এ পরিস্থিতিতে পত্রিকাগুলোর প্রকাশনা হুমকির মুখে পড়েছে। এভাবে চলতে থাকলে পত্রিকা বন্ধ করে দেয়া ছাড়া আর কোন উপায় থাকবে না।
সম্মানিত পাঠকবর্গ, সংবাদপত্র শিল্পের এই দুর্দিনে আপনাদেরকে আমরা পাশে পাব- এ আমাদের দৃঢ় বিশ্বাস। আমরা জানি বর্তমানের এই দ্রব্যমূল্যের বাজারে নিত্য প্রয়োজনীয় পণ্যসামগ্রীসহ মোটামুটিভাবে জীবন ধারণ অত্যন্ত কঠিন হয়ে পড়েছে। এরপরও আমরা আপনাদের সহযোগিতা চাই। বাস্তবতার কঠিন পরিস্থিতিতে আমরা স্থানীয় দৈনিক পত্রিকার দাম দুই টাকার স্থলে ৩ (তিন) টাকা করার সিদ্ধান্ত নিয়েছি। ১ আগস্ট ২০২২ থেকে নয়া মূল্য কার্যকর হবে। সম্মানিত পাঠকবৃন্দ, আপনাদের প্রতি বিনীত অনুরোধ সার্বিক পরিস্থিতি বিবেচনায় আপনারা আগের মতোই আমাদের পাশে থাকবেন। নতুন মূল্য কার্যকরে আপনাদের সহযোগিতা চাই।
হবিগঞ্জের স্থানীয় দৈনিক পত্রিকাগুলোর প্রকাশকবৃন্দ


     এই বিভাগের আরো খবর