,

১৫ আগষ্ট জাতির ইতিহাসে এক কলংকজনক অধ্যায় -নবীগঞ্জে শোক সভায় এমপি মিলাদ গাজী

স্টাফ রিপোর্টার : নবীগঞ্জ-বাহুবল আসনের সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহ নওয়াজ মিলাদ গাজী এমপি বলেছেন ১৫ আগষ্ট জাতির ইতিহাসে একটি কলংকজনক অধ্যায়। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে এ দেশ স্বাধীন হয়েছে। দীর্ঘ ৯ মাস যুদ্ধের পর যুদ্ধ বিধঃস্থ এ দেশকে যখন পূর্ণগঠনের কাজে হাত দিয়েছিলেন তখনই এ দেশের কিছু কুলাঙ্গার ১৯৭৫ সালের ১৫ আগষ্ট বঙ্গবন্ধুসহ পরিবারের ১৭ জনকে হত্যা করে এ দেশের ইতিহাস পরিবর্তন করেছিল। তিনি বলেন বঙ্গবন্ধু হত্যাকান্ডের যাতে বিচার না হয় ইমডেমনিটি অধ্যাদেশ আইন জারী করা হয়েছিল। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৬ সালে রাষ্ট ক্ষমতায় আসার পর কালো আইন বাতিল করে হত্যাকান্ডের বিচার ও রায় কার্যকর করেছেন। অচিরেই বাকী খুনিদের দেশে ফিরিয়ে এনে রায় কার্যকর করা হবে।
১৫ ই আগষ্ট সোমবার দুপুরে নবীগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদত বার্ষীকি ও জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য উপরোক্ত কথাগুলো বলেন।
নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহি উদ্দিনের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল হক চৌধুরী সেলিম, ভাইস-চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এডভোকেট গতি গোবিন্দ দাশ, সহকারী কমিশনার (ভূমি) উত্তম কুমার দাশ, থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ ডালিম আহমেদ, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি গিয়াস উদ্দিন আহমেদ, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার নূর উদ্দিন আহমেদ বীর প্রতীক, বীর মুক্তিযোদ্ধা জালাল উদ্দীন সিদ্দিকী, বীর মুক্তিযোদ্ধা শামসুদ্দিন আহমদ, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট মুজিবুর রহমান কাজল, কাজী ওবায়দুল কাদের হেলাল, সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমেদ মিলু, রিজভী আহমেদ খালেদ, প্রেসক্লাবের সভাপতি রাকিল হোসেন, উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক ও প্রেসক্লাবের সাবেক সভাপতি উত্তম কুমার পাল হিমেল। উপজেলা পল্লী জীবিকায়ন প্রকল্প  কর্মকর্তা সাকিল আহমদের পরিচালনায় এতে বক্তব্য  রাখেন, উপজেলা কৃষক লীগের আহবায়ক শেখ শাহনূর আহমেদ ছানু, করগাও ইউনিয়ন আওয়ামীগের সাধারন সস্পাদক শৈলেন কুমার দাশ, পৌর আওয়াীলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক গৌতম কুমার রায়, পৌর সেচ্ছাসেবকলীগের সভাপতি ইকবাল আহমেদ বেলাল, উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সদস্য সচিব রত্নদীপ দাস রাজু, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সাধারন সম্পাদক নিজামুল ইসলাম চৌধুরী, উপজেলা ছাত্রলীগ সভাপতি শাহ ফয়সল তালুকদার, সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান রাজু, পৌর শ্রমিকলীগের সাধারন সম্পাদক হাফিজুর রহমান মিলন প্রমুখ।
আলোচনা সভা শেষে বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে ডিজিটাল আইডি কার্ড ও সার্টিফিকেট বিতরণ,ক্যান্সার রোগীদের অনুদানের চেক প্রদান,যুব ঋন প্রদান, রচনা ও  চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্য পূরস্কার বিতরণ করা হয়।
দিবসের শুরুতে সকাল ১০টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিত্বে উপজেলা প্রশাসন,উপজেলা পরিষদ,উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনসহ বিভিন্ন সামাজিক সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করা হয়।


     এই বিভাগের আরো খবর