,

শায়েস্তাগঞ্জে রেলের জায়গা দখল করে অবৈধ স্থাপনা

স্টাফ রিপোর্টার : শায়েস্তাগঞ্জে রেলের জায়গা দখল করে অবৈধ স্থাপনা গড়ে তুলেছে একটি সিন্ডিকেট। অভিযোগ রয়েছে, রেলের কিছু অসাধু কর্মকর্তাদের ম্যানেজ করেই এসব চলছে। যদিও মাঝে মধ্যে শুধুমাত্র স্টেশন থেকে পোষ্ট অফিস পর্যন্ত অভিযান পরিচালনা করে উচ্ছেদ করা হয়, কিন্তু স্টেশনের পশ্চিম দিক থেকে ড্রাইভার বাজার পর্যন্ত অভিযান পরিচালনা করা হয়নি। অথচ ওই এলাকায় ২ থেকে ৪ তলা পর্যন্ত ভবন রয়েছে। বরাবরের মতোই তারা থেকে যায় অভিযানের বাইরে। স্থানীয়দের মাঝে প্রশ্ন দেখা দিয়েছে তাদের খুটির জোর কোথায়? শুধুমাত্র পোষ্ট অফিস রোডে উচ্ছেদ চালানো হয়, কিন্তু ড্রাইভার বাজারে কেন চালানো হচ্ছে না অভিযান।
নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন রেল কর্মচারী জানান, আইডøবিও সাইফুল্লাহকে ম্যানেজ করেই প্রভাবশালীরা উচ্ছেদ অভিযানের ধরাছোয়ার বাইরে থাকে। সম্প্রতি এ চক্রের মূলহোতা নজির আলীসহ বেশ কয়েকজনকে পুলিশ আটক করে কারাগারে প্রেরণ করে। এরপরই বেরিয়ে আসে তাদের অজানা কাহিনী। এ বিষয়ে রেলের বাবুর্চি নজির আলীকে ঢাকা বদলীও করা হয়। কিন্তু এখন সাইফুল্লাহর নেতৃত্বেই এসব চলছে।
এ বিষয়ে সাইফুল্লাহ জানান, এসব স্থাপনা লিজকৃত হওয়ায় অভিযান হচ্ছে না। উধ্বর্তন কর্মকর্তারাই এ বিষয়ে ভালো জানেন। অপরদিকে রেলের অতিরিক্ত সচিব ফারুক আহমেদ জানান, শায়েস্তাগঞ্জে যত লিজ ছিলো সব বাতিল করা হয়েছে। লিজের জায়গায় অট্টালিকা তৈরির নিয়ম নেই।
গতকাল সরেজমিনে গিয়ে ড্রাইভার বাজারে ৩ ও ৪র্থ তলা অট্টালিকা ভবন দেখা যায়। এরকম আরও ভবন রয়েছে ওই এলাকার।


     এই বিভাগের আরো খবর