,

শহরে মিশুকসহ দুই চোর আটক দালাল ও সোর্সরা জড়িত অপকর্মে

স্টাফ রিপোর্টার : হবিগঞ্জে বেড়েই চলেছে যানবাহনসহ টমটম ও মিশুক চুরির ঘটনা। পুলিশ অভিযান চালিয়েও তাদের দমন করতে পারছে না। সচেতন মহল মনে করেন অনেক চোরের গডফাদার পুলিশের কিছু নামধারী সোর্স ও দালাল। যে কারণে পুলিশ অভিযান চালানোর আগেই চোর টের পেয়ে যায়। অনেক সময় দালাল ও সোর্স সানগ্লাস, দামি গেঞ্জি, জিন্স প্যান্ট ও সিকোপাইপ ঘড়ি এবং মোটর সাইকেল নিয়ে থানায় প্রবেশ করে অফিসারদের সাথে উঠাবসাসহ ঘুরাফেরা করে। আর এসব বেশিরভাগ হচ্ছে সদর থানা পুলিশের সাথে।
মূলত এ কারণেই শহরে মোটর সাইকেল, টমটম ও দোকানপাটে চুরি সংঘটিত হচ্ছে। বিষয়টি পুলিশ সুপারের নজরে এলে তার নির্দেশে গত বুধবার রাত ৮টার দিকে ডিবি পুলিশের এসআই অভিজিৎ ভৌমিকের নেতৃত্বে একদল পুলিশ গোপন সূত্রে খবর পেয়ে শহরের স্টাফ কোয়ার্টার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের গেইটের সামনে অভিযান চালিয়ে দুই চোরকে আটক করে। এ সময় তাদের সাথে থাকা অন্য চোরের দল পালিয়ে যায়।
আটকরা হল, শহরের উমেদনগর পুরান হাটি এলাকার মৃত শুকুর আলীর পুত্র হানিফ মিয়া (২৫), একই গ্রামের সমুজ আলীর পুত্র সাইফুর রহমান (২৪)। জিজ্ঞাসাবাদে তারা বেশ কয়েকটি চুরির ঘটনার কথা স্বীকার করে। তাদের কয়েকজন গডফাদারের নাম পুলিশের কাছে প্রকাশ করে। যা যাচাই বাছাই করা হচ্ছে। এ ঘটনায় এসআই অভিজিৎ বাদি হয়ে উল্লেখিত দুইজনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৩/৪ জনের বিরুদ্ধে সদর থানায় চুরির মামলা করেন। গতকাল বৃহস্পতিবার বিকেলে তাদেরকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়। ডিবির ওসি সফিকুল ইসলাম জানান, গ্রেফতারকৃতদের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হবে।


     এই বিভাগের আরো খবর