,

নবীগঞ্জে স্কুলছাত্রীকে ইভটিজিংয়ের দায়ে যুবকের দশ মাসের কারাদণ্ড

জাবেদ তালুকদার : হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় সৈয়দ আজিজ হাবিব উচ্চ বিদ্যালয়ের সামনে রাস্তায় ছাত্রীকে ইভটিজিংয়ের দায়ে মসলিছ মিয়া (৩০) নামে এক যুবককে দশ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে। সোমবার দুপুরে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহিউদ্দিন মোবাইল কোর্ট পরিচালনা করে এ দন্ডাদেশ প্রদান করেন। দণ্ডপ্রাপ্ত মসলিছ নবীগঞ্জ উপজেলার কুর্শি ইউনিয়নের এনাতাবাদ গ্রামের মৃত আব্দুল সাত্তার এর ছেলে।
জানা যায়- গতকাল সোমবার নবীগঞ্জ উপজেলার কুর্শি ইউনিয়নের সৈয়দ আজিজ হাবিব স্কুলের সামনে রাস্তায় এক ছাত্রীকে ইভটিজিং করে মসলিছ মিয়া। খবর পেয়ে নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার শেখ মহি উদ্দিন তাৎক্ষণিক মোবাইল কোর্ট পরিচালনা করেন। এসময় ঘটনা উদ্ঘাটিত ও সন্দেতীতভাবে প্রমাণিত হওয়ায় বাংলাদেশ দণ্ডবিধি ১৮৬০ এর ৫০৯ ধারার অপরাধের দায়ে মসলিছ মিয়াকে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। এতে আইনশৃঙ্খলা রক্ষা ও প্রসিকিউশন সহায়তা প্রদান করেন নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি ডালিম আহমেদসহ একদল পুলিশ। সার্বিক স্কুলের বিষয়ে সহায়তা করেন কুর্শি ইউপি চেয়ারম্যান সৈয়দ খালেদুর রহমান খালেদ ও শিক্ষকবৃন্দ।
বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহিউদ্দিন বলেন- স্কুলছাত্রীকে ইভটিজিং করায় দণ্ডবিধি ১৮৬০ এর ৫০৯ ধারার অপরাধের দায়ে মসলিছ মিয়াকে দশ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। ইভটিজিং রোধে প্রশাসন সবসময়ই কঠোর থাকবে বলেও জানান তিনি।

 


     এই বিভাগের আরো খবর