,

সিসিকের অভিযান :: দেড় লাখ টাকা পানির বকেয়া বিল আদায়

বিশেষ প্রতিনিধি : অবৈধ পানির সংযোগ, বকেয়া পানি বিল আদায়ে বিশেষ অভিযান শুরু করেছে সিলেট সিটি কর্পোরেশন। বিশেষ এই অভিযানে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে নগদ দেড় লাখ টাকা বকেয়া পানি বিল আদায় করা হয়। গতকাল বুধবার সিলেট মহানগরের ১৮, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডে এই অভিযান পরিচালনা করা হয়। সিলেট সিটি কর্পোরেশনের প্রধান রাজস্ব কর্মকর্তা মো. মতিউর রহমান খান অভিযানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।
অভিযানে পানির বকেয়া বিল দেড় লাখ টাকা আদায় করা হয়। এছাড়া ২টি অবৈধ ডিপ টিউবওয়েল সনাক্ত করা হয়। সিটি কর্পোরেশন অনুমোদন ছাড়া টিউবওয়েল স্থাপনা করায় তাদেরকে শর্ত সাপেক্ষে বিল ও অনুমোদন ফি জমা দেয়ার নির্দেশনা দেয়া হয়। পানির বকেয়া বিল আদায়, অবৈধ পানির সংযোগ, অনুমোদনহীন টিউবওয়েলের বিরুদ্ধে সিলেট সিটি কর্পোরেশনের এই অভিযান নিয়মিত পরিচালিত হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।
প্রসঙ্গত, বকেয়া বিলের কারণে কারো পানির সংযোগ বিচ্ছিন্ন করা হলে পূনরায় সংযোগ পেতে হলে যাবতীয় বকেয়া বিল সহ ২৫ থেকে ৫০ হাজার টাকা জরিমানা দিতে হবে। অভিযানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিসিকের তত্ত্বাবধায়ক প্রকৌশলী আলী আকবর, নির্বাহী প্রকৌশলী আব্দুস সোবহানসহ সিসিকের সংশ্লিষ্ট বিভাগ ও শাখার কর্মকর্তা কর্মচারিবৃন্দ।


     এই বিভাগের আরো খবর