,

Exif_JPEG_420

হুরগাঁও প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকের প্রহারে আহত ছাত্রীর অবস্থা সংকটাপন্ন :: শিক্ষক সাদিয়া ও তৌহিদুরের বিরুদ্ধে ১৩ দিনেও নেয়া হয়নি ব্যবস্থা

জুয়েল চৌধুরী : হবিগঞ্জ সদর উপজেলার ঐতিহ্যবাহী হুরগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকের প্রহারে আহত ছাত্রীর অবস্থা আশংকাজনক। তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। তবে চিকিৎসকগণ জানান, তার কিডনি অকোজো হয়েছে। যে কোনো সময় মারাত্মক দুর্ঘটনা ঘটতে পারে। অন্যদিকে অভিযুক্ত শিক্ষক তৌহিদুর রহমান ও তার অন্যতম সহযোগি শিক্ষিকা সাদিয়া বেগম নিজেদের রক্ষা করতে বিভিন্নস্থানে ধ্বর্না দিচ্ছেন। এমনকি ওই ছাত্রীর অভিভাবকদের ম্যানেজ করার চেষ্টা চালাচ্ছেন। তবে ঘটনার ১২ দিন অতিবাহিত হবার পরও ম্যানেজিং কমিটি এ বিষয়ে কোনো ব্যবস্থা নেননি। এমনকি ওই ছাত্রীর কোনো খবরও নেয়া হয়নি বলে অভিযোগ পাওয়া গেছে। তবে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ৩ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করলেও তা নিয়েও রহস্য রয়েছে। আবার বহাল তবিয়তে রয়ে গেছেন স্কুলেই। অথচ শহরের বালিকা উচ্চ বিদ্যালয়ের এক শিক্ষিকা ছাত্রীকে লাঞ্ছিতের ঘটনায় ২৪ ঘণ্টার মধ্যেই বরখাস্ত হয়েছেন। আর ৫ম শ্রেণির কোমলমতি ছাত্রী আঘাতের কারণে কিডনি বিকল হয়ে গেছে। অথচ কর্তৃপক্ষ কোনো ব্যবস্থা নিচ্ছেন না।
প্রসঙ্গত, গত ৪ সেপ্টেম্বর ওই স্কুলের ৫ম শ্রেণির ছাত্রী সুলতানাকে আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়। গত ২ সেপ্টেম্বর বৃহস্পতিবার স্কুলে তুচ্ছ ঘটনা নিয়ে শিক্ষক তৌহিদুর রহমান ছাত্রী সুলতানাকে বেধড়ক প্রহার করেন। এতে সে অসুস্থ হয়ে পড়ে। ডাক্তার পরীক্ষার পর জানিয়েছেন, আঘাতের কারণে ওই ছাত্রীর কিডনি অকেজো হয়ে গেছে এবং তাকে উন্নত চিকিৎসার জন্য গত বৃহস্পতিবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। আহতের ঘটনায় উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারকে প্রধান করে ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়।


     এই বিভাগের আরো খবর