,

চেয়ারম্যানে পদে প্রার্থী চারজন :: হবিগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে ৪৫ প্রার্থীর মনোনয়ন জমা

জুয়েল চৌধুরী : হবিগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে তিন পদে ৪৫ প্রার্থী উৎসব মুখর পরিবেশে মনোনয়নপত্র জমা দিয়েছেন। বৃহস্পতিবার মনোনয়নপত্র জমার শেষ দিনে সকাল ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত প্রার্থীরা নিজেদের কর্মী সমর্থকদের সাথে নিয়ে শোডাউন করে জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক ইশরাত জাহানের কাছে মনোনয়নপত্র জমা দেন।
সহকারী রিটার্নিং ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. সাদিকুল ইসলাম জানান, জেলা পরিষদ নির্বাচনে ৪৫ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৪ জন, ৯টি সাধারণ সদস্য পদে ৩১ জন ও ৩টি সংরক্ষিত নারী সদস্য পদে ১০ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে ৭ নং ওয়ার্ডে সাধারণ সদস্য পদে আলাউর রহমান শাহেদ নামে একজন মনোনয়ন জমা দিয়েছেন। এই ওয়ার্ডে আর কেউ মনোনয়নপত্র জমা দেননি।
চেয়ারম্যান পদে গত বুধবার মনোনয়নপত্র জমা দিয়েছেন বর্তমান প্রশাসক আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ডা. মুশফিক হুসেন চৌধুরী। গতকাল বৃহস্পতিবার স্বতন্ত্র প্রার্থী শাহীন আহমেদ, এডভোকেট শিবলী খায়ের ও এডভোকেট নূরুল ইসলাম জমা দেন। এবার চেয়ারম্যান প্রার্থীরা জানান, প্রতিদ্বন্দ্বিতার মাধ্যমেই নির্বাচিত হবেন। এদিকে আওয়ামী লীগের প্রার্থী বর্তমান ডাঃ মুশফিক হোসেন চৌধুরী এর আগে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।
জেলা নির্বাচন কর্মকর্তা জানান, আগামী ১৮ সেপ্টেম্বর মনোনয়নপত্র বাছাই হবে। মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল দায়েরের সময় ১৯ থেকে ২১ সেপ্টেম্বর, আপিল নিষ্পত্তি ২২ থেকে ২৪ সেপ্টেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৫ সেপ্টেম্বর এবং প্রতীক বরাদ্দ দেয়া হবে ২৬ সেপ্টেম্বর। আগামী ১৭ অক্টোবর হবিগঞ্জে জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনকে ঘিরে উৎসবের আমেজ বিরাজ করছে। অনেক প্রার্থীরা ভোটারদের সাথে কুশল বিনিময় করছেন।


     এই বিভাগের আরো খবর